Home রাজনীতি মির্জা ফখরুল এশিয়া প্যাসিফিক ডেমোক্রেটিক ইউনিয়নের প্রথম ভাইস চেয়ারম্যান নির্বাচিত

মির্জা ফখরুল এশিয়া প্যাসিফিক ডেমোক্রেটিক ইউনিয়নের প্রথম ভাইস চেয়ারম্যান নির্বাচিত

46

ডেস্ক রিপোর্ট: বিএনপি’র মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এশিয়া প্যাসিফিক অঞ্চলের উদারপন্থী রাজনৈতিক দলসমূহের আন্তর্জাতিক প্লাটফরম এশিয়া প্যাসিফিক ডেমোক্রেটিক ইউনিয়ন (অচউট) এর প্রথম ভাইস চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন। বিএনপির ভারপ্রাপ্ত দফতর সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্স আজ গণমাধ্যমকে এক বার্তায় এ তথ্য জানিয়েছেন।
তিনি জানান, মার্কিন যুক্তরাষ্ট্রের ওয়াশিংটন ডিসি শহরে এশিয়া ইন্টারন্যাশনাল ডেমোক্রেটিক ইউনিয়নের কাউন্সিল সভায় ইউনিয়নের এশিয়া প্যাসিফিক চ্যাপ্টারের এই নির্বাচন করা হয়।
উল্লেখ মালদ্বীপের সাবেক রাষ্ট্রপতি নাশিদ কামাল এশিয়া প্যাসিফিক ডেমোক্রেটিক ইউনিয়ন-এর নতুন চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন।
৬ ও ৭ ডিসেম্বর ওয়াশিংটনে অনুষ্ঠিত ইন্টারন্যাশনাল ডেমোক্রেটিক ইউনিয়ন এর কাউন্সিল সভায় বিএনপি’র প্রতিনিধিত্ব করেন দলের জাতীয় স্থায়ী কমিটির সদস্য আমির খসরু মাহমুদ চৌধুরী।
কাউন্সিল সভায় আমির খসরু মাহমুদ চৌধুরী তাঁর বক্তব্যে বাংলাদেশের বর্তমান রাজনৈতিক পরিস্থিতি ব্যখ্যা করে গণতন্ত্র ও ভোটাধিকার প্রতিষ্ঠায় বাংলাদেশের চলমান আন্দোলন বিষয় বিএনপি ও বাংলাদেশ গণতান্ত্রিক শক্তির অবস্থানের কথা তুলে ধরেন। সম্মেলনে অংশ গ্রহণকারীরা বাংলাদেশের চলমান গণতান্ত্রিক সংগ্রামের প্রতি তাদের সংহতি প্রকাশ করেন।