Home শিক্ষা ও ক্যাম্পাস ঢাবি ‘চ’ ইউনিটের ভর্তি পরীক্ষার ফল প্রকাশ

ঢাবি ‘চ’ ইউনিটের ভর্তি পরীক্ষার ফল প্রকাশ

42

বিশ্ববিদ্যালয় প্রতিনিধি: ঢাকা বিশ্ববিদ্যালয়ে ২০২১-২০২২ শিক্ষাবর্ষে চারুকলা অনুষদভুক্ত ‘চ’ ইউনিটের অধীনে ১ম বর্ষ স্নাতক (সম্মান) শ্রেণিতে ভর্তি পরীক্ষার ফল আজ ২১ জুলাই বৃহস্পতিবার প্রকাশিত হয়েছে। ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান প্রশাসনিক ভবনস্থ অধ্যাপক আবদুল মতিন চৌধুরী ভার্চুয়াল ক্লাসরুমে আনুষ্ঠানিকভাবে এই ফল প্রকাশ করেন।

এসময় চারুকলা অনুষদের ডিন ও ‘চ’ ইউনিট ভর্তি পরীক্ষার প্রধান সমন্বয়কারী অধ্যাপক নিসার হোসেনসহ সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন।
চ-ইউনিটের ভর্তি পরীক্ষায় ৬হাজার ১শ’ ৫৬ জন শিক্ষার্থী অংশগ্রহণ করে। দু’পর্বের (সাধারণ জ্ঞান এবং অঙ্কন) পরীক্ষার মাধ্যমে ভর্তির যোগ্যতা অর্জন করেছে ২শ’ ৪১ জন শিক্ষার্থী। চ-ইউনিটে মোট আসন সংখ্যা রয়েছে ১শ’ ৩০টি।

ভর্তি পরীক্ষায় উত্তীর্ণ সকল শিক্ষার্থীকে আগামী ২৪ জুলাই ২০২২ থেকে ৩০ জুলাই ২০২২ তারিখের মধ্যে ভর্তি পরীক্ষার ওয়েবসাইটে বিস্তারিত ফরম ও বিষয়ের পছন্দক্রম ফরম পূরণ করতে হবে। বিভিন্ন কোটায় আবেদনকারী উত্তীর্ণ ছাত্র-ছাত্রীদের কোটার ফরম আগামী ২৪ জুলাই ২০২২ থেকে ২৮ জুলাই ২০২২ তারিখের মধ্যে চারুকলা অনুষদের ডিন অফিস থেকে সংগ্রহ করতে হবে এবং যথাযথভাবে পূরণ করে উক্ত সময়ের মধ্যে একই অফিসে জমা দিতে হবে। ফলাফল নিরীক্ষণের জন্য নির্ধারিত ফি প্রদান সাপেক্ষে আগামী ২৪ জুলাই থেকে ২৮ জুলাই তারিখের মধ্যে চারুকলা অনুষদের ডিন অফিসে আবেদন করা যাবে।

পরীক্ষার বিস্তারিত ফলাফল admission.eis.du.ac.bd ওয়েবসাইটে জানা যাবে। এছাড়া, টেলিটক, রবি, এয়ারটেল ও বাংলালিংক মোবাইল নম্বর থেকে DU CHA ˂roll no˃ টাইপ করে ১৬৩২১ নম্বরে ংবহফ করলে ফিরতি SMS-এ ফলাফল জানা যাবে।

উল্লেখ্য, এই ইউনিটে ভর্তি পরীক্ষার সাধারণ জ্ঞান পর্ব গত ১৭ জুন শুক্রবার এবং অঙ্কন পর্ব গত ০২ জুলাই শনিবার অনুষ্ঠিত হয়।