Home সাহিত্য ও বিনোদন জামালপুরে উদীচী’র প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন

জামালপুরে উদীচী’র প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন

34

সুমন আদিত্য,জামালপুর প্রতিনিধিঃ “সাংস্কৃতির সংগ্রামে দ্রোহের দীপ্তি,মুক্তির লড়াইয়ে অজেয় শক্তি।” এই শ্লোগানকে সামনে রেখে বাংলাদেশ উদীচী শিল্পীগোষ্ঠী, জামালপুর জেলা সংসদ ৫৫ তম প্রতিষ্ঠা বার্ষিকীতে বিভিন্ন অনুষ্ঠানের আয়োজন করে।

রবিবার(২৯ অক্টোবর) বিকেলে দয়াময়ী মোড়ে জামালপুর কেন্দ্রীয় শহীদ মিনারের পাদদেশে আলোচনাসভা এবং সংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করে। সন্ধ্যায় জামালপুর উদীচী কার্যালয়ে আড্ডা ও মিলনমেলার আয়োজন করে।

উদীচী জেলা সংসদের সভাপতি বীরমুক্তিযোদ্ধা আলী ইমাম দুলালের সভাপতিত্বে আলোচনাসভায় বক্তব্য রাখেন,মনিমেলা খেলাঘর আসর জেলা শাখার সভাপতি সিদ্ধার্থ শংকর রায়,সম্মিলিত সামাজিক আন্দোলন,জামালপুর জেলা শাখার সাংগঠনিক সম্পাদক সুমন আদিত্য, আওয়ামী সেচ্ছাসেবকলীগের সভাপতি সৈয়দ তানভীর আহমেদ, জেলা উদীচীর সাবেক সভাপতি অধ্যাপক আবুল হাসনাত তালুকদার,সহ-সভাপতি রনজিৎ বিশ্বাস খোকন,আওয়ামী সাংস্কৃতিক ফোরাম জেলা শাখার সহ-সভাপতি তরিকুল ফেরদৌস।

উদীচীর সাধারন সম্পাদক সন্তোষ কুৃমার রাজভরের সঞ্চালনায় আলোচনাসভায় বক্তারা বলেন,১৯৬৮ সালে উদীচী প্রতিষ্ঠিত হয়ে আজ ৫৫ বছরে পাঁ দিয়েছে। একটি সংগঠন তার আন্দোলন সংগ্রামে অবিচল থেকে ৫৫ বছর অতিবাহিত করেছে অসাম্প্রদায়িক,সমাজতান্ত্রীক বাংলাদেশ গড়ার লক্ষে। আমরা এখনও স্বপ্ন দেখি বাংলাদেশ হবে অসাম্প্রদায়িক, ধর্মনিরপেক্ষ রাষ্ট্রের। উদীচী গান,আবৃত্তি,নাটক,গণসংগীতের মধ্যে দিয়ে গণমানুষ ও মেহনতি মানুষের রাজনীতি করে।

আলোচনাসভা শেষে উদীচীর শিল্পীরা গণসংগীত পরিবেশ করে। সন্ধ্যায় উদীচী কার্যালয়ে শুভানুধ্যায়ী,সদস্য,কর্মী এবং নেতৃবৃন্দ মিলনমেলায় এবং আড্ডায় মিলিত হয়।