Home খেলা মাদকমুক্ত সমাজ গড়তে রাণীশংকৈলে ফুটবল প্রতিযোগিতার আয়োজন।

মাদকমুক্ত সমাজ গড়তে রাণীশংকৈলে ফুটবল প্রতিযোগিতার আয়োজন।

283

মোঃ মহশীন আলী, রংপুর অফিস:”যে মুখে বলি মা, সে মুখে মাদক না; ক্রীড়াই শক্তি ক্রীড়াই বল, মাদক ছেড়ে খেলতে চল”-এই শ্লোগানকে বুকে ধারণ করে ঠাকুরগাওয়ের রাণীশংকৈল উপজেলার “ভেলাই বিপ্লবী সংঘ স্পোর্টিং ক্লাব ও যুব সমবায় সমিতি” কর্তৃক ফুটবল টুর্নামেন্ট-২০২৩ আয়োজন করা হয়েছে। অদ্য ৪ নভেম্বর ২০২৩ ইং উক্ত ফুটবল টুর্নামেন্টের শুভ উদ্বোধন করা হয়েছে।

রাতোর ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান ও ইউনিয়ন জাতীয় পার্টির সভাপতি একেএম ফজলুল হক এর সভাপতিত্বে প্রধান অতিথি রাণীশংকৈল উপজেলা পারিষদের সাবেক চেয়ারম্যান এবং উপজেলা আওয়ামীলীগের সভাপতি মোঃ সইদুল হক এর শুভ উদ্বোধনীর মধ্য দিয়ে উক্ত টুর্নামেন্টের শুভ উদ্বোধন করা হয়। উক্ত উদ্বোধনী অনুষ্ঠানে গেষ্ট অব অনার হিসেবে উপস্থিত ছিলেন রাণীশংকৈল উপজেলা পরিষদের মহিলা ভাইস-চেয়ারম্যান মোছাঃ শেফালী বেগম, রাতোর ইউনিয়ন পরিষদের ৭ নং ইউপি সদস্য মোঃ মকবুল হোসেন চৌধুরী।

উক্ত টুর্নামেন্টের আয়োজক ভেলাই বিপ্লবী সংঘ স্পোর্টিং ক্লাব ও যুব সমবায় সমিতির প্রতিষ্ঠাতা ও সভাপতি মোঃ আব্দুল হালিম বাহাদুর চৌধুরী জানান, তাদের প্রতিষ্ঠিত সংঘ ও সমিতি ইতোমধ্যে এলাকার বিভিন্ন সামাজিক কর্মকাণ্ডে সবসময় থেকেছে। তারা বিভিন্ন আগুনে পুড়ে যাওয়া ক্ষতিগ্রস্থ পরিবার এবং বিভিন্ন প্রাকৃতিক দুর্যোগে ক্ষতিগ্রস্থ পরিবারগুলোকে বিভিন্ন ধরনের আর্থিক সাহায্য সহযোগিতা করা সহ বিভিন্ন অসহায় ব্যক্তির সাহায্যার্থে সব সময় এগিয়ে এসেছে। ইতোপূর্বেও তারা বিভিন্ন ক্রীড়া প্রতিযোগিতার আয়োজন করেছে। তারই ধারাবাহিকতায় যুব সমাজকে মাদকমুক্ত রাখার লক্ষ্যে উক্ত ফুটবল টুর্নামেন্টের তারা আয়োজন করেছে। এজন্য তিনি তার সংঘের প্রতিটি সদস্যকে ধন্যবাদ জানান। একই সাথে এলাকাবাসীর প্রতিও কৃতজ্ঞতা প্রকাশ করেন। টুর্নামেন্ট সফলভাবে সম্পন্ন করার জন্য তিনি উপস্থিত-অনুপস্থিত সবার সহযোগিতা কামনা করেন। তার সংগঠন যেন সবসময় মানুষের কল্যাণে কাজ করতে পারে সেজন্য তিনি সবার সহযোগিতাও আশা করেন।

আমন্ত্রিত অতিথিবৃন্দ তাদের বক্তব্যে ভেলাই স্পোর্টিং ক্লাব ও যুব সমবায় সমিতিকে এমন টুর্নামেন্ট আয়োজনের জন্য ধন্যবাদ জ্ঞাপন করে বলেন, যুব সমাজ যেভাবে মাদকের দিকে ধাবিত হচ্ছে তাতে করে আমাদের সমাজ ব্যবস্থা ধ্বংস হয়ে যাবে। আর তাই মাদকের ভয়াল থাবা রুখতে খেলাধুলার বিকল্প নাই। মাননীয় প্রধানমন্ত্রী যেভাবে খেলাধুলার প্রতি যে উন্নয়ন করেছেন তারই ধারাবাহিকতা রক্ষা করতে এমন একটি টুর্নামেন্ট আয়োজন করার জন্য উক্ত সংগঠনকে ধন্যবাদ জানান এবং তাদের প্রতিটি মহৎ কর্মকাণ্ডে সবসময় সার্বিক সহযোগিতা করার দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেন।

উক্ত ফুটবল টুর্নামেন্ট আটটি দলে নক আউট পদ্ধতিতে অংশগ্রহণ করবেন। আজকের উদ্বোধনী খেলায় রায়হান একাদশ ৩-০ গোলে হায়দার+জিতু একাদশকে পরাজিত করে সেমিফাইনালে খেলার যোগ্যতা অর্জন করেন।

উক্ত অনুষ্ঠানে আমন্ত্রিত বিশেষ অতিথিগণসহ হাজারো দর্শকের সাথে বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক অনলাইন মিডিয়ার সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।