Home শিক্ষা ও ক্যাম্পাস ঢাবি ট্যুরিজম এন্ড হসপিটালিটি ম্যানেজমেন্ট বিভাগের ১৪তম প্রতিষ্ঠাবার্ষিকী

ঢাবি ট্যুরিজম এন্ড হসপিটালিটি ম্যানেজমেন্ট বিভাগের ১৪তম প্রতিষ্ঠাবার্ষিকী

45

বিশ্ববিদ্যালয় প্রতিনিধি: বর্ণ্যাঢ্য আয়োজনের মধ্য দিয়ে ঢাকা বিশ্ববিদ্যালয় ট্যুরিজম এন্ড হসপিটালিটি ম্যানেজমেন্ট বিভাগের ১৪তম প্রতিষ্ঠাবার্ষিকী আজ ০৮ নভেম্বর সোমবার উদ্যাপন করা হয়েছে। ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান বিজনেস স্টাডিজ অনুষদ চত্বরে এক অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে কেক কেটে এবং বেলুন উড়িয়ে প্রতিষ্ঠাবার্ষিকীর বিভিন্ন কর্মসূচির উদ্বোধন করেন। পরে এ উপলক্ষে উপাচার্যের নেতৃত্বে এক আনন্দ শোভাযাত্রা বের করা হয়।
অনুষ্ঠানে বিভাগীয় চেয়ারম্যান ড. সন্তোষ কুমার দেব, বাংলাদেশ পর্যটন করপোরেশনের চেয়ারম্যান মো. হান্নান মিয়া, বাংলাদেশ ট্যুরিজম বোর্ডের প্রধান নির্বাহী কর্মকর্তা জাবেদ আহমেদ, বিভাগের সাবেক চেয়ারম্যান অধ্যাপক ড. মোহাম্মদ বদরুজ্জামান ভূঁইয়া প্রমুখ বক্তব্য রাখেন।

উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে বিভাগের শিক্ষক-শিক্ষার্থীসহ সংশ্লিষ্টদের আন্তরিক শুভেচ্ছা জানান। তিনি বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয় ট্যুরিজম এন্ড হসপিটালিটি ম্যানেজমেন্ট বিভাগ এবং পর্যটন সম্পৃক্ত বিভিন্ন প্রতিষ্ঠানের মধ্যে পারস্পারিক সহযোগিতামূলক কর্মসূচি গ্রহনের মাধ্যমে দেশের পর্যটন শিল্পের বিকাশ ঘটাতে হবে। অন্তর্ভুক্তিমূলক দৃষ্টিভঙ্গি ধারণ করে দক্ষ মানবসম্পদ হিসেবে গড়ে উঠার জন্য শিক্ষর্থীদের প্রতি আহ্বান জানিয়ে তিনি বলেন, পর্যটন খাতে নতুন নতুন কর্মকৌশল উদ্ভাবনের জন্য বিভাগের শিক্ষক-শিক্ষর্থীদের কাজ করতে হবে।।