Home রাজনীতি নানা কর্মসূচিতে শেখ হাসিনার কারামুক্তি দিবস পালিত

নানা কর্মসূচিতে শেখ হাসিনার কারামুক্তি দিবস পালিত

53

স্টাফ রিপোর্টার: নানা কর্মসূচীর মধ্য দিয়ে প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার কারামুক্তি দিবস পালিত হয়েছে। আওয়ামী লীগ-যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ, শ্রমিক লীগ, ছাত্রলীগসহ বিভিন্ন সংগঠনের উদ্যোগে বঙ্গবন্ধু কন্যার দীর্ঘায়ু ও সুস্বাস্থ্য কামনা করে বিশেষ দোয়া, মিলাদ মাহফিল, আলোচনা সভা এবং দুস্থদের মধ্যে খাবার বিতরণ করা হয়। গতকাল শনিবার জাতীয় মসজিদ বায়তুল মোকাররমসহ বিভিন্ন থানা-ওয়ার্ডের মসজিদগুলোতে বিশেষ দোয়া, মিলাদ মাহফিলের মধ্যদিয়ে শেখ হাসিনার কারামুক্তি দিবস পালিত হয়েছে।
কেন্দ্রীয় আওয়ামী লীগের উদ্যোগে ২৩ বঙ্গবন্ধু এভিনিউস্থ আওয়ামী লীগের কার্যালয়ে মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। এতে উপস্থিত ছিলেন দলের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের, সভাপতিমণ্ডলীর সদস্য কাজী জাফরউল্লাহ, ড. মো. আব্দুর রাজ্জাক, শাজাহান খান, জাহাঙ্গীর কবির নানক, মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া, যুগ্ম সাধারণ সম্পাদক মাহাবুব-উল-আলম হানিফ, ডা. দীপু মনি, সাংগঠনিক সম্পাদক এস এম কামাল হোসেন, আহমেদ হোসেন, প্রচার সম্পাদক ড. আবদস সোবহান গোলাপ, শিল্প ও বানিজ্য সম্পাদক সিদ্দিকুর রহমান, মুক্তিযোদ্ধা বিষয়ক সম্পাদক মৃণাল কান্তি দাস, শ্রমবিষয়ক সম্পাদক হাবিবুর রহমান সিরাজ,ত্রাণ ও সমাজ কল্যান সম্পাদক সুজিত রায় নন্দি,দফতর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া ও উপ দফতর সম্পাদক সায়েম খান প্রমূখ।
দোয়া শেষে আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য এডভোকেট জাহাঙ্গীর কবির নানক বলেন, উচ্চাভিলাষী সেনা কর্মকর্তারা শেখ হাসিনার নেতৃত্বে ঐক্যবদ্ধ আন্দোলনকে প্রতিহত করার জন্যই ১/১১ ঘটিয়েছে। কিন্তু বাংলার লাখো মানুষের তীব্র আন্দোলনের মুখে বাধ্য হয়ে জননেত্রী শেখ হাসিনাকে মুক্তি দিয়েছিল। আজকের এই দিনে আমরা শেখ হাসিনার দীর্ঘায়ু কামনা করছি।
এদিকে শনিবার বাদ আসর প্রধানমন্ত্রীর কারামুক্তি দিবস উপলক্ষে জাতীয় মসজিদ বায়তুল মোকাররমে এক মিলাদ ও দোয়া মাহফিলের আয়োজন করে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগ। এতে উপস্থিত ছিলেন দক্ষিন আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব আবু আহম্মেদ মন্নাফী, সহ-সভাপতি শরফুদ্দিন আহমেদ সেন্টু, হেদায়েতুল ইসলাম স্বপন,যুগ্ম সাধারণ সম্পাদক মো: মিরাজ হোসেন, মহিউদ্দিন মহি,সাংগঠনিক সম্পাদক আকতার হোসেন, গোলাম সারোয়ার কবির, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক এফ এম শরিফুল ইসলাম শরিফ,প্রচার সম্পাদক সাইফুন্নবী চৌধুরী সাগর ও দফতর সম্পাদক রিয়াজ উদ্দিন রিয়াজ প্রমূখ। এরআগে শেখ হাসিনার কারামুক্তি দিবস উপলক্ষ্যে দুপুরে গণভবনে বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ফুল দিয়ে শুভেচ্ছা বিনিময় করেন ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব আবু আহম্মেদ মন্নাফী, উত্তর আওয়ামী লীগের সভাপতি শেখ বজলুর রহমান ও সাধারণ সম্পাদক এস এম মান্নান কচি। প্রধানমন্ত্রী শেখ হাসিনার কারামুক্তি দিবস উপলক্ষে ঢাকা-৫ আসনের এমপি কাজী মনিরুল ইসলাম মনু দুপুরে কাজী বাড়ি জামে মসজিদে এক বিশেষ দোয়া ও মিলাদ মাহফিলের আয়োজন করেন। এ সময় জাতির পিতা বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার দীর্ঘায়ু ও সুস্থতা কামনা করে বিশেষ মোনাজাত অনুষ্ঠিত হয়। পরে ছিন্নমূল-দুস্থদের মাঝে খাবার বিতরণ করেন কাজী মনিরুল ইসলাম মনু। এ সময় উপস্থিত ছিলেন যাত্রাবাড়ি থানা শ্রমিক লীগের সাধারণ সম্পাদক বাচ্চু খন্দকার, সারুলিয়া ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক আ: আজিজ প্রধান, ৬৫নং ওয়ার্ড কাউন্সিলর সামসুদ্দিন ভূইঁয়া সেন্টু, আওয়ামী লীগের নেতা মো: জিয়া উদ্দিন জিয়া, ৬৪নং ওয়ার্ড আওয়ামী লীগের নির্বাচন পরিচালনা কমিটির আহ্বায়ক আবদুল আলীম, ৪৬নং ওয়ার্ড যুবলীগের সভাপতি শেখ মনিরুজ্জামান রবিন, আওয়ামী লীগ নেতা সাদ্দাম হোসেনসহ আরো অনেকে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার কারামুক্তি দিবস এক আলোচনা সভা, মিলাদ ও দোয়া মাহফিলের আয়োজন করেছেন ৬৮নং ওয়ার্ড কাউন্সিলর মাহমুদুল হাসান পলিন। গতকাল শনিবার সন্ধ্যায় ডেমরার সারুলিয়া জামে মসজিদে এ দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। পরে রানীমহল সিনেমা হলে আওয়ামী লীগ সরকারের উন্নয়ন ও সাফাল্য তুলে ধরা হয়। এ সময় পদ্মা সেতু-মেট্রোরেলসহ বেশ কয়েকটি উন্নয়ন চিত্র তুলে ধরে প্রর্দশন করা হয়। এতে নানা পেশা-শ্রেনির মানুষ অংশ নেন।