Home জাতীয় অতীতের ভূলের কারণে মৎস্যজীবীরা অবহেলিত–ধীরেন্দ্র দেবনাথ এমপি

অতীতের ভূলের কারণে মৎস্যজীবীরা অবহেলিত–ধীরেন্দ্র দেবনাথ এমপি

45

স্টাফ রিপোটারঃ মৎস্য ও পানিসম্পদ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি বাবু ধীরেন্দ্র দেবনাথ শম্ভু এমপি বলেছেন, আমাদের অতীতের ভূলের কারণে মৎস্যজীবী শ্রমজীবী মানুষের অধিকার পুরোপুরি বাস্তবায়ন করতে পারি নাই। তবে আমাদের আওয়ামী লীগ সরকার আগামীতে মৎস্যজীবীদের জন্য সকল দাবী বাস্তবায়ন করবেন। এজন্য শেখ হাসিনাকে প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সরকারকে আবারও ক্ষমতায় রাখতে হবে। তাহলে সকল মৎস্যজীবী, শ্রমজীবীদের অধিকার প্রতিষ্ঠিত হবে।

আজ শনিবার দুপুরে ঢাকার জাতীয় ক্রীড়া পরিষদ মিলনায়তনে জাতীয় মৎস্যজীবী সমিতি আয়োজিত সংগঠনের ত্রি-বার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

সম্মেলনে বিশেষ অতিথির বক্তব্যে মকবুল হোসেন এমপি বলেন, মৎস্যজীবীদের সাথে বঙ্গবন্ধুর মুক্তির শ্লোগান ও আওয়ামীলীগ সরকারের অঙ্গিকার জড়িত। তাই মৎস্যজীবীদের দাবী বাস্তবায়ন হবে।

সভাপতির বক্তব্যে এড.ইসলাম আলী বলেন দেশের ৩৩ টি জলমহলের ব্যবস্থাপনা মৎস্য অধিদপ্তরের মাধ্যমে পূণঃপ্রবর্তন ও সম্প্রসারণ করা প্রয়োজন এবং ডিমওয়ালা ইলিশ আহরণের মৌসুমে মৎস্যজীবীদের অবসর সময় মানবিক সহায়তা প্রকল্প গ্রহণ করতে হবে।

জাতীয় মৎস্যজীবী সমিতির সভাপতি এড. ইসলাম আলীর সভাপতিত্বে ও সহসভপতি রফিকুল ইসলামের পরিচালনায় আরো বক্তব্য রাখেন পাবনা-৩ আসনের সংসদ সদস্য মকবুল হোসেন, সংগঠনের ভারপ্রাপ্ত মহাসচিব মোঃসুরুতজামাল তালুকদার, সহসভাপতি গোপাল রাজবংশী, সাংগঠনিক সম্পাদক বাবু গুরুদাস হালদার,সহ সাংগঠনিক সম্পাদক, মোঃ তসলিম বেপারী,সহসম্পাদক নুরুল ইসলাম, রিপন বেপারি প্রমূখ।