Home সাহিত্য ও বিনোদন ম্যুভিয়ানা ফিল্ম সোসাইটির আয়োজনে ‘সত্যজিৎ রায়ের চলচ্চিত্র আলোচনা আগামীকাল

ম্যুভিয়ানা ফিল্ম সোসাইটির আয়োজনে ‘সত্যজিৎ রায়ের চলচ্চিত্র আলোচনা আগামীকাল

20

ডেস্ক রিপোর্ট: বাংলা ভাষার প্রবাদপ্রতীম চলচ্চিত্রস্রষ্টা সত্যজিৎ রায়ের জন্মশতবর্ষ ছিল গতবছর। সত্যজিৎ রায়ের জন্মশতবর্ষের শ্রদ্ধাঞ্জলি হিসেবে সত্যজিৎ রায়ের চলচ্চিত্র নিয়ে বাংলাদেশ থেকে প্রকাশিত হয়েছে চলচ্চিত্র সমালোচক ও লেখক মাহমুদুল হোসেনের চলচ্চিত্রগ্রন্থ ‘সত্যজিৎ রায়: সভ্যতার সঙ্কট ও অন্যান্য প্রসঙ্গ’।

ম্যুভিয়ানা ফিল্ম সোসাইটির নিয়মিত আয়োজন চলচ্চিত্রের বাহাস পর্বে এই চলচ্চিত্রগ্রন্থের পাঠ-পর্যালোচনা ও সত্যজিৎ রায়ের চলচ্চিত্র বিষয়ে আলোচনার বিশেষ আয়োজন অনুষ্ঠিত হবে আগামী ২১ অক্টোবর শুক্রবার বিকেল ৫টায় কাঁটাবন পাঠক সমাবেশে অনুষ্ঠিত হবে। এই আয়োজন হবে ‘চলচ্চিত্রের বাহাস পর্ব’-এর ৩৭তম অধিবেশন। ৩৭তম এই অধিবেশনের শিরোনাম রাখা হয়েছে ‘সত্যজিৎ রায়: সভ্যতার সঙ্কট ও অন্যান্য প্রসঙ্গ’।

আয়োজনে আলোচনা করবেন চলচ্চিত্র নির্মাতা এন. রাশেদ চৌধুরী এবং লেখক ও অনুবাদক প্রজ্ঞা তাসনুভা রূবাইয়াৎ। আয়োজনে উপস্থিত থাকবেন এবং আলোচনায় অংশগ্রহণ করবেন ‘সত্যজিৎ রায়: সভ্যতার সঙ্কট ও অন্যান্য প্রসঙ্গ’ চলচ্চিত্রগ্রন্থের লেখক মাহমুদুল হোসেন। আয়োজনে সভাপতিত্ব করবেন ম্যুভিয়ানা ফিল্ম সোসাইটির সভাপতি লেখক ও চলচ্চিত্র নির্মাতা বেলায়াত হোসেন মামুন। আয়োজন সঞ্চালনা করবেন ম্যুভিয়ানা ফিল্ম সোসাইটির সাধারণ সম্পাদক চলচ্চিত্র নির্মাতা অদ্রি হৃদয়েশ।

আয়োজনটি সকলের জন্য উন্মুক্ত থাকবে।