Home জাতীয় উচ্ছেদ হকারদের পুনর্বাসন দাবি

উচ্ছেদ হকারদের পুনর্বাসন দাবি

12

ডেস্ক রিপোর্ট: সারাদেশে খেটে খাওয়া মানুষের কর্মসংস্থান উচ্ছেদ করাকেই পদক্ষেপ হিসেবে গ্রহণ করেছে সরকার। তারা নির্বিচারে সারাদেশে হকার, ব্যাটারিচালিত যানবাহন, দিনমজুরদের রুটি-রুজির অবলম্বন বন্ধ করার অভিযান পরিচালনা করছে। হকারদের বিক্ষোভ সমাবেশে একথা বলেছে বাংলাদেশ হকার্স ইউনিয়নের কেন্দ্রীয় নেতৃবৃন্দ।
ঢাকা মেট্রোপলিটন পুলিশের লালবাগ বিভাগের বংশাল, কোতোয়ালী, সূত্রাপুর ও সদরঘাট এলাকায় নির্বিচারে হকার উচ্ছেদ ও মালামাল ধ্বংসের প্রতিবাদে এবং জীবিকা সুরক্ষা আইন প্রণয়ন ও পুনর্বাসন ছাড়া উচ্ছেদ না করার দাবিতে বাংলাদেশ হকার্স ইউনিয়ন কেন্দ্রীয় কমিটির উদ্যোগে আজ ২৭ এপ্রিল ২০২৪, শনিবার, বেলা ১১টায় পুরান ঢাকার রায় সাহেব বাজার মোড় থেকে সদরঘাট পর্যন্ত বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়েছে। মিছিল শেষে সদরঘাটে বিপুল সংখ্যক হকারের অংশগ্রহণে বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়।
বাংলাদেশ হকার্স ইউনিয়নের সভাপতি আব্দুল হাশিম কবীরের সভাপতিত্বে ও সাংগঠনিক জসিম উদ্দিনের পরিচালনায় অনুষ্ঠিত বিক্ষোভ সমাবেশে আরও বক্তব্য রাখেন সংগঠনের সাধারণ সম্পাদক হযরত আলী, সহকারী সাধারণ সম্পাদক আনিস পাটোয়ারি, কেন্দ্রীয় নেতা মো. ফিরোজ, রাকিব প্রমুখ। সমাবেশে আরও উপস্থিত ছিলেন হকারনেতা হোসেন দেওয়ান, মো. নাদিম, আব্দুল কাইয়ুম ও দুলাল।