Home সারাদেশ রাজশাহীতে র‌্যাবের জালে বিদেশী অস্ত্রসহ গ্রেফতার ৩

রাজশাহীতে র‌্যাবের জালে বিদেশী অস্ত্রসহ গ্রেফতার ৩

36

মো.পাভেল ইসলাম রাজশাহীঃ রাজশাহীতে বিপুল পরিমাণ বিদেশী অস্ত্র,গুলি ও বিস্ফোরকসহ তিনজন শীর্ষ অস্ত্র ব্যবসায়ীকে গ্রেফতার করেছে র‌্যাব-৫। শুক্রবার ভোর পোনে ৬টায় কাটাখালী থানাধীন কাপাশিয়া পাহাড়পুর এলাকা হতে তাদেরকে গ্রেফতার করা হয়।

এসময় তাদের কাছ হতে ৪টি বিদেশী রিভলবার, ৩টি বিদেশী পিস্তল, ৪টি ম্যাগজিন, ৮ রাউন্ড তাজা গুলি,৪ রাউন্ড গুলির খোসা, ১ কেজি ১০০ গ্রাম গান পাউডার, ৭৫০ গ্রাম পাথর,স্প্লীন্টার হিসেবে ব্যবহৃত লোহার বল ও তারকাটা, ২টি মোবাইল ও ৪টি সীমকার্ড উদ্ধার করা হয়।

গ্রেফতার অস্ত্র ব্যবসায়ীরা হলো- রাজশাহী মহানগরীর মতিহার থানাধীন কাপাশিয়া পাহাড়পুর মোঃ আব্দুল মতিনের ছেলে মোঃ আতিকুর রহমান ওরফে আতিক (৩৫),একই থানাধীন তার সহযোগী চরকাজলা ঝড়–র ছেলে মোঃ শাহীন আলী (২৫) ও ধরমপুর পূর্বপাড়া মোঃ নেকছার আলীর ছেলে মোঃ শহিদুল (২৬)।

শুক্রবার (৭ অক্টোম্বর) সকালে এক প্রেস কনফারেন্সে এ তথ্য জানান র‌্যাব-৫-এর অধিনায়ক (সিইও) লেফটেন্যান্ট কর্ণেল রিয়াজ শাহরিয়ার।

তিনি বলেন, গোয়েন্দা তথ্যের ভিত্তিতে জানতে পারি, রাজশাহীতে একটি বড় অস্ত্রের চালান সীমান্তবর্তী চর এলাকা হতে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের পার্শ্ববর্তী এলাকায় এসেছে। এ তথ্য পাওয়ার সাথে সাথে র‌্যাব-৫ এর সিপিএসসি টিম তাদের গোয়েন্দা তৎপরতা বৃদ্ধি করে। এর ধারাবাহিকতায় সিপিএসসির একটি চৌকস দল শুক্রবার ভোর পোনে ৬টায় কাপাশিয়া পাহাড়পুর এলাকায় চিহ্নিত সন্ত্রাসী দলের সক্রীয় সদস্য আতিকের বাড়ীতে অপারেশন পরিচালনা করে এবং সন্ত্রাসী আতিককে গ্রেফতার করতে সক্ষম হয়।

আতিক অবৈধ অস্ত্রগুলো তার মুরগীর খামারের পার্শ্বে একটি ছোট ঘরে রেখেছিল। উক্ত ঘরটির ভিতর দিক দিয়ে কালো কাপড় দিয়ে ঢাকা ছিল। পরবর্তীতে আতিক নিজের হাতে অস্ত্র গুলো বের করে দেয়। একই সাথে তার মুরগীর খামারে রাখা ককটেল বানানোর বিভিন্ন উপকরণ গুলোও বের করে দেয়।

আসামীদের জিজ্ঞাসাবাদে আরো জানা যায় সীমান্তবর্তী অজ্ঞাত স্থান হতে মোঃ তানজিম (২৭) ও মোঃ আব্দুর রহিম (২৮) এর মাধ্যমে অস্ত্র-গুলি ও বিস্ফোরক দ্রব্যাদি সংগ্রহ করে স্বাধীনতা বিরোধী চক্রকে শক্তিশালী করার লক্ষ্যে ঐ সকল চক্রের বিভিন্ন কর্তাব্যক্তিদেরকে এসকল অস্ত্র সরবরাহ করত। এদের মূল লক্ষ্য হচ্ছে রাজশাহী তথা বাংলাদেশের শান্ত-শৃঙ্খলা বিনষ্ট করা।

অস্ত্র ব্যবসায়ীদের বিরুদ্ধে অস্ত্র আইনে রাজশাহী মহানগরীর কাটাখালী থানায় মামলা রুজুর কার্যক্রম প্রক্রিয়াধীন।