Home কৃষি রাণীশংকৈলে ঢাকা ব্যাংক ও পেট্রোকেমের বিনামূল্যে কৃষি উপকরণ বিতরণ

রাণীশংকৈলে ঢাকা ব্যাংক ও পেট্রোকেমের বিনামূল্যে কৃষি উপকরণ বিতরণ

79

রাণীশংকৈল (ঠাকুরগাঁও) প্রতিনিধি: কৃষক বাঁচলে, বাঁচবে দেশ, উন্নয়নের বাংলাদেশ এই লক্ষ্যে ঠাকুরগাঁওয়ের রাণীশংকৈল উপজেলার তিনটি ইউনিয়নের ৪৭০ জন কৃষকের মাঝে বিনামুল্যে বোরো ধান চাষের জন্য ধান বীজ, সার ও প্রয়োজনীয় সকল বালাইনাশক বিতরণ করা হয়েছে।

ঢাকা ব্যাংক এর অর্থায়নে ও পেট্রোকেম বাংলাদেশ লিমিটেড এর সহযোগিতায় বুধবার ৬ ডিসেম্বর ২০২৩ নেকমরদ কারিগরি কলেজ মাঠে এসকল উপকরণ বিতরনের আয়োজন করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপজেলা নির্বাহী কর্মকর্তা রকিবুল হাসান বলেন, রানীসংকৈল একটা প্রত্যন্ত অঞ্চল। এখানে এত সুন্দর উদ্যোগ নিয়েছে এ জন্য ঢাকা ব্যাংক ও পেট্রোকেম কতৃপক্ষকে ধন্যবাদ জানান। এক বিঘা ধান করতে যা যা দরকার তা সব কিছু এখানে দেওয়া হচ্ছে। যারা পাচ্ছেন আপনার অনেক ভাগ্যবান।
এখন আধুনিকতার ছোয়া লেগেছে, এজন্য উৎপাদন ভালো হচ্ছে।

বিশেষ অতিথির বক্তব্যে জেলা প্রশিক্ষণ কর্মকর্তা (ডিএই) শামীমা নাজনীন বলেন, আমাদের দেশে দিন দিন জমি কমে যাচ্ছে, আগে যেখানে ৭ কোটি মানুষের খাবার যোগান দেওয়া যাচ্ছিল না সেখানে এখন ১৮ কোটি মানুষের খাদ্যের যোগান দেওয়া হচ্ছে। এটা সম্ভব হয়েছে উন্নত জাত আবিষ্কার করার কারনে। এ জন্য বিভিন্ন কোম্পানি কাজ করছে। এ সময় তিনি বলেন, আমাদের ধানের আবাদ বাড়াতে হবে।

সভাপতির বক্তব্যে উপজেলা কৃষি অফিসার শহিদুল ইসলাম বলেন, এখানে দায়িত্ব নেওয়ার পর আমার কাছে মনে হয়েছে কৃষকদের জন্য ভালো কিছু করতে হবে। এ জন্য খায়রুল সাহেবকে বলেছি শুধু ব্যবস্যা করলে হবে না। যার ফলে ঢাকা ব্যংক ও পেট্রোকেম কৃষকদের পাশে দাড়িয়েছে এ জন্য সকলকে ধন্যবাদ জানাই।

বিতরণী অনুষ্ঠানে উপজেলা কৃষি অফিসার শহীদুল ইসলামের সভাপতিত্বে বক্তব্য রাখেন উপজেলা নিবার্হী অফিসার রকিবুল হাসান, জেলা কৃষি প্রশিক্ষণ কর্মকর্তা শামীমা নাজনীন, আবু রায়হান জি.এম সুগার মিল ঠাকুরগাঁও, আজম মেহরাব এসএভিপি ঢাকা ব্যাংক দিনাজপুর শাখা, বিজয় কুমার সাহা ম্যানেজার পেট্রোকেম বাংলাদেশ লিঃ, কামরুল হাসান ডেপুটি সেলস ম্যানেজার পেট্রোকেম বাংলাদেশ লিঃ, খাইরুল ইসলাম পরিবেশক পেট্রোকেম বাংলাদেশ লিঃ প্রমুখ।