Home জাতীয় ৭মে -১৩মে বিদ্যুৎ সেবা সপ্তাহ ঘোষণা করেছে ডিপিডিসি

৭মে -১৩মে বিদ্যুৎ সেবা সপ্তাহ ঘোষণা করেছে ডিপিডিসি

30

স্টাফ রিপোটার: ইঞ্জিনিয়ার্স ডে-২০২৩ উপলক্ষ্যে গ্রাহকদের নিরবচ্ছিন্ন ও মানসম্মত বিদ্যুৎ পৌঁছে দেওয়ার উদ্দেশ্যে ঢাকা পাওয়ার ডিস্ট্রিবিউশন কোম্পানি লি. (ডিপিডিসি) ৭মে -১৩মে, ২০২৩ পর্যন্ত বিদ্যুৎ সেবা সপ্তাহ ঘোষণা করেছে। রবিবার ডিপিডিসি’র কাঁটাবনস্থ প্রশিক্ষণ কেন্দ্রে আয়োজিত অনুষ্ঠানের মাধ্যমে সেবা সপ্তাহের উদ্বোধন করা হয়।

ডিপিডিসি’র ব্যবস্থাপনা পরিচালক প্রকৌশলী বিকাশ দেওয়ান-এর সভাপতিত্বে অনুষ্ঠিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক ও ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন বাংলাদেশ (আইইবি)’র সাবেক সভাপতি প্রকৌশলী মোঃ আবদুস সবুর।

সেবা সপ্তাহে ডিপিডিসি’র গ্রাহকগণকে দ্রুততার সাথে নতুন সংযোগ প্রদান, লোড বৃদ্ধি, মিটার ও নাম পরিবর্তন, বিদ্যুৎ বিল সংশোধন, প্রিপেইড মিটারের কার্ড রিচার্জ এবং তাৎক্ষণিকভাবে বিদ্যুৎ সংক্রান্ত অভিযোগ গ্রহণ ও সমাধান করা হবে। এছাড়াও বৈদ্যুতিক দুর্ঘটনা সম্পর্কে গ্রাহকদের তথ্য প্রদানের মাধ্যমে সচেতন করা হবে। ডিপিডিসি’র ৩৬টি এনওসিএস বিভাগের মাধ্যমে গ্রাহকগণ তাৎক্ষণিকভাবে এসব সেবা পাবেন।
অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অধ্যাপক ড. প্রকৌশলী এম হাবিবুর রহমান, উপাচার্য ডুয়েট; প্রকৌশলী মোঃ নুরুজ্জামান, ভাইস প্রেসিডেন্ট, আইইবি; প্রকৌশলী মোহাম্মদ হোসাইন, মহাপরিচালক, পাওয়ার সেল; প্রকৌশলী এস এম মঞ্জুরুল হক মঞ্জু, ভাইস প্রেসিডেন্ট, আইইবি; এবং প্রকৌশলী মোঃ শাহাদাৎ হোসেন (শীবলু), সম্মানী সাধারণ সম্পাদক, আইইবি।

ইঞ্জিনিয়ার্স ডে-২০২৩ উপলক্ষ্যে ডিপিডিসি-তে কর্মরত প্রকৌশলীদের মধ্য থেকে সার্বিক মূল্যায়নের মাধ্যমে ডিজাইন, পলিসি, স্ট্যান্ডার্ড অ্যান্ড ডকুমেন্টস দপ্তরের নির্বাহী প্রকৌশলী কাজী আশিকুর রহমান-কে শ্রেষ্ঠ প্রকৌশলী-২০২৩ পুরস্কার প্রদান করা হয়। প্রধান অতিথি তাঁর হাতে পুরস্কার ও সনদ তুলে দেন। অনুষ্ঠানে ডিপিডিসি’র নির্বাহী পরিচালক, প্রধান প্রকৌশলীসহ উর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।