Home সারাদেশ সিরাজদিখানে সংস্কারের অভাবে সড়কের বেহাল দশা, দুর্ভোগে হাজারও মানুষ

সিরাজদিখানে সংস্কারের অভাবে সড়কের বেহাল দশা, দুর্ভোগে হাজারও মানুষ

27

সিরাজদিখান (মুন্সিগঞ্জ) প্রতিনিধি: মুন্সিগঞ্জ সিরাজদিখান উপজেলায় সংস্কারের অভাবে বেহাল দশা সড়কের। যার ফলে প্রতিনিয়ত ভোগান্তিতে পড়েন হাজারো মানুষ। উপজেলার ফৈনপুর থেকে শেখনগর উত্তর হাটি হয়ে শেখরনগর বাজার যাওয়ার এই সড়কটি দিয়ে প্রতিদিন চলাচল করেন পথচারী, শিক্ষার্থী, রোগী সহ কয়েকটি ইউনিয়ন, উপজেলা ও পাশ্ববর্তী উপজেলার হাজারো মানুষ।
সংস্কারের অভাবে সড়কের বিভিন্ন অংশে ছোট-বড় অসংখ্য গর্ত আর খানাখন্দে যেমন যানবাহন চলাচল ব্যাহত হচ্ছে তেমনি ভোগান্তিতে পড়তে হচ্ছে এ এলাকার মানুষের। স্থানীয়রা জানান, বিভিন্ন সময়ে বিভিন্ন জন প্রতিনিধি, রাজনীতিবিদ এই রাস্তার কাজ হবে বলে আশ্বাস দিলেও হয়নি সড়ক সংস্কার , প্রশস্তের ও পাকা করনের কাজ।
সরেজমিনে দেখা যায়, উপজেলার শেখরনগর কয়েকটি সড়কের মধ্যে ফৈনপুর ও শেখরনগর উপজেলার একটি অন্যতম সংযোগ সড়ক। প্রায় আড়াই কিলোমিটার দীর্ঘ এই সড়কটির ইট উঠে বেহাল হয়ে আছে সড়কটি। প্রতিনিয়ত শেখরনগর ইউনিয়নের ফৈনপুর, চিত্রকোট ইউনিয়নের কালশুর, খারশুর, গোয়ালখালী, পাউশার,মরিচা এবং বরাম থেকে শেখরনগর হয়ে সিরাজদিখান উপজেলায় ভ্যান, অটোরিকশা, মাইক্রোতে হাজার হাজার মানুষ কষ্ট করে যাতায়াত করছেন। এরই মধ্যে বৃষ্টিতে রাস্তার বিভিন্ন অংশে ভেঙ্গে গেছে। ভাংগা শরু রাস্তায় যানবাহন ভালভাবে চলতে না পারায় গাড়ি চলাচলে ঘটছে দুর্ঘটনা সাথে বাড়ছে যানবাহনের ক্ষতিও।
দীর্ঘদিন সংস্কার না হওয়ায় সড়কজুড়ে বড় বড় গর্ত আর ভেঙ্গে পাশের খালে পরে রাস্তাটি প্রায় অনুপযোগী হয়ে উঠেছে । ওই সড়ক দিয়ে চলাচলকারী পথচারীরা বলেন, অনেক বছর আগে সড়কটি নির্মাণের সময়ই নিম্নমানের কাজ করা হয়েছিল। ট্রাক ও ট্রাক্টর বিভিন্ন ভাড়ী বস্তু নিয়ে চলাচল করার কারণে রাস্তার অধিকাংশ জায়গায় খালে পরে গেছে। এলাকার সচেতন নাগরিকরা জানান, শেখরনগর রায় বাহাদুর উচ্চ বিদ্যালয়,শেখরনগর বালিকা উচ্চ বিদ্যালয় ও শেখরনগর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের হাজার হাজার শিক্ষার্থী এ ভাঙা রাস্তা দিয়ে ঝুঁকি নিয়ে চলাচল করে। এছাড়াও ,শেখরনগর আলী আজগর এন্ড আব্দুল্লাহ ডিগ্রী কলেজের শিক্ষার্থীরাও ঝুঁকি নিয়ে ভ্যান করে এই রাস্তায় স্কুলে যাতায়াত করে। ঝুঁকি নিয়ে যাতায়াত করতে হয় হাসপাতালের রোগীদেরও।
শেখরনগর আলী আজগর এন্ড আব্দুল্লাহ ডিগ্রী কলেজের প্রভাষক চৈতি দেবনাথ, শেখরনগর গ্রামের রামপ্রসাদ কুন্ডু,বিমল শীল,মহাদেব পাল,শফিকুল ইসলাম বলেন, শেখরনগর রায় বাহাদুর উচ্চ বিদ্যালয়,শেখরনগর বালিকা উচ্চ বিদ্যালয় ও শেখরনগর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের হাজার হাজার শিক্ষার্থী এ ভাঙা রাস্তা দিয়ে ঝুঁকি নিয়ে চলাচল করে। রাস্তার বেহাল দশা হওয়ায় কোনো গুরুত্বপূর্ণ কাজ থাকলে তাড়াতাড়ি মিলে না যানবাহন। অতি দ্রুত এই রাস্তার কাজ শুরু করার আহ্বান জানাচ্ছি।
শেখরনগর ইউনিয়নের চেয়ারম্যান দেবব্রত সরকার টুটুল বলেন, সড়কটি দিয়ে গাড়ি ও মানুষের চলাচলে খুবই দুর্ভোগ পোহাতে হচ্ছে। দ্রুত সড়কটি মেরামতের দাবি জানাই। এ বিষয়ে উপজেলা প্রকৌশলী মোঃ রেজাউল ইসলাম বলেন, এই সড়কটি সংস্কারের জন্য সংশ্লিষ্ট দফতরে প্রস্তাবনা পাঠানো হয়েছে। প্রস্তাব পাশ হলে আশা করছি দ্রুত এ সড়কটি প্রশস্ত,কার্পেটিং ও সংস্কার কাজ শুরু হবে।