Home রাজনীতি সিইসি সরকারের ইচ্ছারই প্রতিফলন ঘটিয়েছে : মঈন খান

সিইসি সরকারের ইচ্ছারই প্রতিফলন ঘটিয়েছে : মঈন খান

40

স্টাফ রিপোটার: বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. আব্দুল মঈন খান বলেছেন, নির্বাচন কমিশন যে পরিস্থিতিতে তফসিল ঘোষণা করেছে, তাতে এটা অত্যন্ত স্পষ্ট যে তারা সরকারের ইচ্ছারই প্রতিফলন ঘটিয়েছে। বিরোধী রাজনৈতিক দলগুলোর প্রতি কোনো কর্ণপাত না করেই তফসিল ঘোষণা প্রমাণ করে যে, এই আওয়ামী সরকার একদলীয় নির্বাচনে বিরোধী দলকে স্টিম রোল করার জন্য নির্বাচন করছে।

বুধবার রাতে সিইসি’র তফসিল জারির প্রতিক্রিয়ায় তিনি এসব কথা বলেন।

সংলাপের সম্ভাবনা আছে কি না জানতে চাইলে মঈন খান বলেন, তফসিল ঘোষণার পর নির্বাচনের তারিখ পরিবর্তনের একাধিক উদাহরণ আমরা দেখেছি। এমনটি তফসিল ঘোষণার পর একটি নির্বাচন সম্পূর্ণ বাতিলেরও উদাহরণ দেখেছি। স্পষ্টতই বাংলাদেশে রাজনীতি এবং আসন্ন নির্বাচন উভয়ই এখনও সম্পূর্ণ তরল অবস্থায় রয়েছে। সময়ই বলে দেবে বাংলাদেশের গণতন্ত্র কোন দিকে যাচ্ছে।

তিনি বলেন, এটা বলার অপেক্ষা রাখে না যে সরকার হয়তো গণতান্ত্রিক রীতিনীতি ও অনুশীলনের প্রতি ন্যূনতম শ্রদ্ধা প্রদর্শন না করে নিষ্ঠুর শক্তি প্রয়োগ করে তার একদলীয় শাসনকে অব্যাহত রাখতে পারে। তবে বাংলাদেশের জনগণকে তাদের ভোটাধিকার থেকে বঞ্চিত করে তারা কখনই তাদের হৃদয়ে পৌঁছাতে পারবে না, যে গণতন্ত্রের জন্য এদেশের মানুষ মুক্তিযুদ্ধে লাখ লাখ জীবন উৎসর্গ করেছিল, যে এখন গণতন্ত্র বাংলাদেশে মৃত।