Home ধর্ম সন্ত্রাস ও উগ্রবাদের বিরুদ্ধে খুতবায় বয়ান করতে ধর্ম প্রতিমন্ত্রীর আহ্বান

সন্ত্রাস ও উগ্রবাদের বিরুদ্ধে খুতবায় বয়ান করতে ধর্ম প্রতিমন্ত্রীর আহ্বান

28

স্টাফ রিপোটার : জুমার খুতবায় আলেম ওলামাদের সন্ত্রাস ও উগ্রবাদের বিরুদ্ধে জনসচেতনতা তৈরিতে বয়ান করার আহ্বান জানিয়ে ধর্ম প্রতিমন্ত্রী মোঃ ফরিদুল হক খান বলেছেন, আলেম ওলামাদের নেতৃত্বেই দেশ থেকে সন্ত্রাস-উগ্রবাদ চিরতরে দূর হবে।

আজ বায়তুল মুকাররম মিলনায়তনে ইসলামিক ফাউন্ডেশন আয়োজিত ‘সন্ত্রাস ও উগ্রবাদ নিরসন, নারী নির্যাতন, বাল্য বিবাহ ও যৌতুক প্রতিরোধ, মাদক নির্মূল ও দুর্নীতি প্রতিরোধে করণীয়’ শীর্ষক ওলামা মাশায়েখ সম্মেলন ও প্রশিক্ষণ কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে প্রতিমন্ত্রী এসব কথা বলেন।

ইসলাম কখনোই উগ্রবাদকে সমর্থন করে না, একথা উল্লেখ করে প্রতিমন্ত্রী বলেন, দেশের সাড়ে ৩ লাখ মসজিদে যে ইমাম রয়েছেন তাঁরাই আমাদের বড় শক্তি। আলেমরা হলো এ দেশের বাতিঘর। তিনি বলেন, দেশের অভ্যন্তরে কতিপয় গোষ্ঠী ধর্ম নিয়ে অপপ্রচার চালাচ্ছে। এ অপপ্রচারকে রুখে দিতে দেশের আলেম সমাজকেই অগ্রণী ভূমিকা পালন করতে হবে।

ফরিদুল হক খান বলেন, সরকার আলেম ওলামাদের কল্যাণে বিভিন্ন উন্নয়নমূলক প্রকল্প বাস্তবায়ন করে যাচ্ছে। ইসলাম ধর্মের সঠিক প্রচারের লক্ষ্যে বর্তমান সরকার প্রতিটি জেলা উপজেলায় ৫৬৪টি মডেল মসজিদ নির্মাণের লক্ষ্যে প্রায় সাড়ে ৯ হাজার কোটি টাকার প্রকল্প হাতে নিয়েছে। ইতোমধ্যে প্রধানমন্ত্রী ২০০টি মডেল মসজিদ কর্তৃক উদ্বোধন করেছেন।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন বায়তুল মুকাররম জাতীয় মসজিদের খতিব মুফতি মাওলানা রুহুল আমিন, ইসলামিক ফাউন্ডেশনের মহাপরিচালক ড. মহাঃ বশিরুল আলম ও ইসলামিক ফাউন্ডেশনের সচিব মোঃ মনিরুজ্জামান।