Home শিক্ষা ও ক্যাম্পাস সহপাঠীদের বিরুদ্ধে মারধরের অভিযোগ জাবি ছাত্রের

সহপাঠীদের বিরুদ্ধে মারধরের অভিযোগ জাবি ছাত্রের

317

জাবি প্রতিনিধি: জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে প্রথম বর্ষের এক শিক্ষার্থী একই বর্ষের অন্য শিক্ষার্থী কর্তৃক অতর্কিত হামলার শিকার হয়েছে বলে অভিযোগ উঠেছে।

রবিবার (২৭ ফেব্রুয়ারি) হামলার বিচার চেয়ে বিশ্ববিদ্যালয়ে প্রক্টর বরাবর অভিযোগ পত্র দায়ের করেন পরিসংখ্যান বিভাগের প্রথম বর্ষের শিক্ষার্থী সাকিবুল ইসলাম ফারাবি। তিনি বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুর হলের আবাসিক শিক্ষার্থী।

অভিযোগ পত্রে ঐ শিক্ষার্থী উল্লেখ্য করেন, নির্ধারিত ল্যাব ক্লাস করে শহীদ মিনারের পাশ দিয়ে হলে ফেরার সময় অর্ধশতাধিক শিক্ষার্থী একজোট হয়ে তার উপর অতর্কিত হামলা চালায়। হামলার এক পর্যায়ে মাটিতে লুটিয়ে পড়ে। পরবর্তীতে, বিশ্ববিদ্যালয়ের নিরাপত্তা অফিসের দায়িত্বরত দুইজন কর্মকর্তা সজল ও রাসেল তাকে বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুর হলে পৌঁছিয়ে দেন।

হলে আসার পর শারীরিক অবস্থার অবনতি হলে প্রথমে জাবি মেডিকেল সেন্টার ও পরে সাভার এনাম মেডিকেল কলেজ হসপিটালে ভর্তি হয়ে চিকিৎসা নেন হামলার শিকার ঐ শিক্ষার্থী।

অভিযুক্তরা হলেন, উদ্ভিদবিজ্ঞান বিভাগের রবিন, ম্যানেজমেন্ট স্টাডিজ বিভাগের মেহেদি সাফি ও মিশান শিকদার, মার্কেটিং বিভাগের শহীদুল ইসলাম রাসেল, আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের আজিম সাকিব, পদার্থ বিজ্ঞান বিভাগের আব্দুল্লাহ আল সাদ, ইংরেজি বিভাগের সালমান, সরকার ও রাজনীতি বিভাগের মৃন্ময় দাস, হাসিব সহ আরও অনেকে। এরা সকলেই প্রথম বর্ষের শিক্ষার্থী।

অভিযোগপত্রের বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর আ স ম ফিরোজ-উল-হাসান বলেন, ‘আমি সেসময় পরীক্ষার ডিউটিতে ছিলাম।আমাকে জানিয়ে অভিযোগপত্রটি অভিযোগকারী শিক্ষার্থী অফিসে জমা দিয়েছে। আগামীকাল অভিযোগের বিষয়ে তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নেওয়া হবে।’