Home রাজনীতি সরকারের প্রত্যক্ষ মদমদে ভোজ্য তেলের অস্বাভাবিক মূল্য বৃদ্ধি–বিএনপি

সরকারের প্রত্যক্ষ মদমদে ভোজ্য তেলের অস্বাভাবিক মূল্য বৃদ্ধি–বিএনপি

43

সুব্রত সরকার: সরকারের প্রত্যক্ষ মদদপুষ্ট অসাধু ব্যবসায়ীদের সিন্ডিকেটের সদস্যদের অনৈতিক ভাবে লাভবান করার জন্য সরকার কর্তৃক সয়াবিন তেলের মূল্য বৃদ্ধি করার ফলে বাজারে ভোজ্য তেলের অস্বাভাবিক মূল্য বৃদ্ধি করা হয়েছে।বিএনপি’র মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর আজ গণমাধ্যমে পাঠানো বার্তায় ২২ এপ্রিল অনুষ্ঠিত জাতীয় স্থায়ী কমিটির ভার্চুয়াল সভা মতামত তুলে ধরেন।

স্থায়ী কমিটির ভার্চুয়াল সভায় আরও বলা হয়, বাজারে প্রতিটি নিত্য প্রয়োজনীয় দ্রব্যের মূল্য বৃদ্ধির জন্য সরকারের দূর্নীতি ও ভ্রান্তনীতি সংকটকে আরও তীব্র করে তুলেছে। জনজীবন দুর্বিসহ হয়ে উঠেছে। সরকারের সকল সরকারী প্রতিষ্ঠান গুলোর সীমাহীন দূর্নীতি ও অযোগ্যতা পরিস্থিতিকে আরও জটিল করে তুলেছে। দ্রব্যমূল্য নিয়ন্ত্রণ না করতে পারার দায় নিয়ে অবিলম্বে সরকারের পদত্যাগ দাবী করা হয়।
ড. খন্দকার মোশাররফ হোসেন
সভায় উপস্থিত ছিলেন ব্যরিষ্টার জমির উদ্দিন সরকার, মির্জা আব্বাস, বাবু গয়েশ্বর চন্দ্র রায়, ড. আব্দুল মঈন খান, জনাব নজরুল ইসলাম খান, মির্জা ফখরুল ইসলাম আলমগীর, আমির খসরু মাহমুদ চৌধুরী, বেগম সেলিমা রহমান, জনাব ইকবাল হাসান মাহমুদ টুকু প্রমুখ।

সভায়, দূর্নীতির মামলায় দন্ডপ্রাপ্ত আওয়ামী লীগ সংসদ সদস্যের বিদেশ ভ্রমনে বিষ্ময় প্রকাশ করা হয। এই ঘটনা থেকে প্রমানিত হয় যে, এই রাষ্ট্রের সকল প্রতিষ্ঠান গুলোকেই দলীয়করণ করা হচ্ছে। একদিকে আওয়ামী লীগের সদস্য হওয়ার কারনে তাকে ইমিগ্রেশন এর পক্ষ থেকে বিদেশ ভ্রমণে বাধা না দেয়া। অন্যদিকে মিথ্যা মামলায় বেআইনীভাবে দেশনেত্রী বেগম খালেদা জিয়া গুরুতর অসুস্থ, তাঁকে উন্নত চিকিৎসার জন্য পরিবার কর্তৃক বিদেশ যাওয়ার জন্য আবেদন করার পরেও তাঁকে বিদেশে চিকিৎসার জন্য কোন সুয়োগ দেওয়া হয়নি। হাইকোর্টও, কোর্টের সিদ্ধান্ত অমান্য করে অপরাধীর বিরুদ্ধে কোন ব্যবস্থা নিতে ব্যর্থ হয়েছে। বিএনপি এই ঘটনার তীব্র নিন্দা জানাচ্ছে এবং এই ঘটনার জন্য দায়ী দায়ী ব্যক্তিদের চিহ্নিত করে আইনের আওতায় নিয়ে আসার দাবী জানাচ্ছে।
সভায়, রিপোর্টার্স উইদাউট বর্ডারস (আরএসএফ) ২০২২ সালের প্রকাশিত বিশ্ব সংবাদ মাধ্যমের স্বাধীনতা সূচকে গত বছরের তুলনায় ১০ ধাপ পিছিয়ে ১৮০টি দেশের মধ্যে বাংলাদেশর অবস্থান ১৬২তম হওয়ায় গভীর উদ্বেগ প্রকাশ করা হয়।