Home জাতীয় শেরপুরের শ্রীবরদীতে দুই যুগ পর বনের এক একর জায়গা দলখমুক্ত হলো

শেরপুরের শ্রীবরদীতে দুই যুগ পর বনের এক একর জায়গা দলখমুক্ত হলো

51

আনিছ আহম্মদ , শেরপুর প্রতিনিধি: শেরপুর জেলায় শ্রীবরদী উপজেলার বালিজুড়ি রেঞ্জের কর্ণজোড়া বিটে দুই যুগ ধরে বেদখলে থাকা এক একর জয়গা দখলমুক্ত করেছে বন বিভাগ। ৯ সেপ্টেম্বর বৃহস্পাতিবার সকাল থেকে শুরু করে বিকাল পর্যন্ত এই দলখমুক্ত করার কাজ চলে।
জানা গেছে, বনের ওই বিটে ৩৪৫ একর সংরক্ষিত বনভূমি জায়গা বেদখল আছে। স্থানীয় ও বন বিভাগ সূত্রে জানা যায়, শ্রীবর্দী উপজেলার কর্নজোড়া বাবলাকোনা গ্রামের ভূমিদস্যু আলেক মিয়া (৪৫) ২৫ বছর ধরে ঐ সংরক্ষিত বনের জায়গা দখল করে অবৈধভাবে সবজির আবাদ করে আসছিলেন। এতে প্রতিবছর সবজি লাগানোর ফলে বনের মাটি সরে সমতল হয়ে যাচ্ছে বনভূমি।
বন মন্ত্রণালয়ের নির্দেশনা মোতাবেক এক সফল অভিযানের মাধ্যমে এই ভূমি উদ্ধার করা হয়। বালিজুড়ি রেন্জ কর্মকর্তা রাবিউল ইসলাম জোহর বলেন, ক্র্যাশ প্রোগ্রামের মাধ্যমে দখলকৃত বনভূমি উদ্ধারের জন্য বন মন্ত্রণালয়ের নির্দেশনা রয়েছে
এখন থেকে নিয়মিত উদ্ধার অভিযান পরিচালিত হবে। দখলমুক্ত করার সময় উপস্থিত ছিলেন, বালিজুরি রেঞ্জ কর্মকর্তা রবিউল ইসলাম জোহর, গজনী বিট কর্মকর্তা মকরুল ইসলাম আকন্দ, কর্নজুড়া বিট কর্মকর্তা মির্জা মোহাম্মদ গোলাম মোস্তফা এবং ডুমুরতলা বিট কর্মকর্তা আবু হোসেন চৌধুরী।