Home সারাদেশ শেখ হাসিনার জাল স্বাক্ষরে মনোনয়ন তালিকা প্রকাশ!

শেখ হাসিনার জাল স্বাক্ষরে মনোনয়ন তালিকা প্রকাশ!

28

জামালপুর প্রতিনিধি: জামালপুরের সরিষাবাড়ীতে আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে আওয়ামী লীগের মনোনয়ন ঘোষণার আগমূহুর্তে নানা গুজব ছড়িয়ে পড়েছে। চিহ্নিত দু-একজন প্রার্থীর সমর্থকরা মনোনয়নপ্রাপ্তির ভুয়া খবর ফেসবুকে প্রচার করছে।

এদিকে আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনার স্বাক্ষর জাল করে ভুয়া সিল ও দলীয় প্যাডে মনোনয়ন তালিকা প্রচার করছে একটি পক্ষ। শনিবার (২৫ নভেম্বর) বিকেল থেকে মেসেঞ্জারসহ সামাজিক যোগাযোগমাধ্যমে এমন একটি চিঠি ভেসে বেড়াচ্ছে।

চিঠিতে দেখা যায়, জামালপুর জেলার ৫টি সংসদীয় আসনের ‘দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন চূড়ান্ত তালিকা’ লিখে পাঁচজনের নাম প্রকাশ করা হয়েছে। চিঠিতে স্মারক বা সূত্র উল্লেখ না থাকলেও তারিখ লেখা হয়েছে ২৫/১১/২৩। এতে ‘ক্ষ’ অক্ষরকে লেখা হয়েছে ‘হ্ম’। বানান ভূলসহ বেশকিছু অসঙ্গতি দেখা গেছে।

এ ব্যাপারে সরিষাবাড়ী উপজেলা আওয়ামী লীগের সভাপতি ছানোয়ার হোসেন বাদশা জানান, আগামীকাল রবিবার (২৬ নভেম্বর) দলীয় সভাপতি শেখ হাসিনা আনুষ্ঠানিক মনোনয়ন ঘোষণা দেবেন।এই মর্মে দলের দপ্তর সম্পাদক মনোনয়ন প্রত্যাশীদের চিঠি দিয়েছেন এবং সবার সাথে মতবিনিময়ের জন্য গণভবনে ডেকেছেন। এরআগেই যে মনোনয়ন তালিকাটি প্রকাশ করা হয়েছে এটি শতভাগ মিথ্যা ও অপপ্রচার। যারা এমনটি করেছে, তারা মূলত দলের মধ্যে বিতর্কিত পরিবেশ সৃষ্টির জন্য এটি করতে পারে বলেও তিনি মন্তব্য করেন।

এ ব্যাপারে জামালপুর জেলা আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদের চেয়ারম্যান এড. মু. বাকী বিল্লাহ বলেন, সামাজিক যোগাযোগ মাধ্যমে মনোনয়নপ্রাপ্তির যে তালিকা প্রকাশ পেয়েছে সেই তালিকার ব্যপারে আমার কোন ধারণা নেই। তিনি বলেন, আগামীকাল রোববার (২৬ নভেম্বর) দলের পক্ষ থেকে আনুষ্ঠানিক মনোনয়ন ঘোষণা দেয়া হবে বলে জানান তিনি।