Home শিক্ষা ও ক্যাম্পাস রাবিতে বিপুল পরিমাণ গাঁজাসহ ছাত্রলীগের ২ নেতা আটক,পলাতক-২

রাবিতে বিপুল পরিমাণ গাঁজাসহ ছাত্রলীগের ২ নেতা আটক,পলাতক-২

36

মো.পাভেল ইসলাম: রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) ১২ প্যাকেট গাঁজাসহ দুই ছাত্রলীগ নেতাকে আটক করেছে পুলিশ। বৃহস্পতিবার বিকেল ৪টার দিকে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর দপ্তর থেকে তাদের আটক করা হয়।

বিষয়টি নিশ্চিত করে নগরীর মতিহার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আনোয়ার আলী তুহিন বলেন, ক্যাম্পাসে গাঁজাসহ ৪জন শিক্ষার্থীকে আটক করে বিশ্ববিদ্যালয় প্রশাসন। মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে তাদের নামে মামলার প্রক্রিয়া চলছে।দুই জনের আটক করে থানায় আনা হয়েছে। অন্য দুইজন পলাতক রয়েছেন।

আটক দুই জন হলেন- ট্যুরিজম এন্ড হসপিটালিটি ম্যানেজমেন্ট বিভাগের শিক্ষার্থী ও শহীদ শামসুজ্জোহা হল শাখা ছাত্রলীগের উপ-সংস্কৃতি বিষয়ক সম্পাদক আরিফ বিন সিদ্দিক ও ফোকলোর বিভাগের শিক্ষার্থী ও জিয়া হল শাথা ছাত্রলীগের উপ-পরিবেশ বিষয়ক সম্পাদক সাইফুল ইসলাম। এছাড়া পলাতক দুই জন ট্যুরিজম এন্ড হসপিটালিটি ম্যানেজমেন্ট বিভাগের শিক্ষার্থী সোহানুর রহমান ও তথ্য ও ব্যবস্থাপনা বিভাগের শিক্ষার্থী রাজু আহমেদ।তারা উভয়ে হল শাখা ছাত্রলীগের পদধারী নেতা বলে জানা গেছে।

খোঁজ নিয়ে জানা গেছে,নিরাপত্তা নিশ্চিততের দুপুরে ক্যাম্পাসে টহল দিচ্ছিল প্রক্টরিয়াল টিম। এসময় ক্যাম্পাসের শেখ রাসেল মাঠে কয়েকজন মাদক সেবন করছিল। তাদের জিজ্ঞেসবাদ করলে ১২টি গাঁজার প্যাকেট পাওয়া যায়।

তখন গাঁজাসহ তাদের আটক করে প্রক্টর দপ্তরে আনা হয়। তবে টয়লেটে যাওয়ার নাম করে দপ্তর থেকে সোহানুর রহমান ও রাজু পালিয়ে যায়।

মাঠে বসে মাদক সেবনের বিষয়টি স্বীকার করলেও আটক ছাত্রলীগ নেতারা দাবি করেন, মাঠে বসার পর অপরিচিতি এক ব্যক্তি এসে তাদের পাশে গাঁজার প্যাকেট ফেলে যায়। তারা প্যাকেটটি হাতে নেয়ার পর পরই প্রক্টরিয়াল টিম গিয়ে তাদের আটক করে জিজ্ঞাসাবাদের জন্য নিয়ে যায়।
ক্যাম্পাসে সূত্রে জানা গেছে, ক্যাম্পাসে বহিরাগতদের পাশাপাশি শিক্ষার্থীরা নিয়মিত মাদক সেবনের অভ্যস্ত হয়ে পড়েছে।তারা দিনে-রাতে ক্যাম্পাসের অপেক্ষাকৃত নির্জন জায়গায় এসব মাদকসেবন করেন। এমনকি এই মাদক চক্রে দিন দিন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী সংখ্যা বাড়ছে। গাঁজার পাশাপাশি ইয়াবা, ফেনসিডিল, হেরোইনসহ অন্যান্য মাদক সেবন করেন তারা।

এব্যাপারে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি গোলাম কিবরিয়া বলেন, বিষয়টি কিছুক্ষণ আগে জেনেছি। আমরা খোঁজ নিচ্ছি যদি তারা ছাত্রলীগের কেউ হয়, তবে তাদের বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নেয়া হবে।

এই ব্যাপারে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক আসাবুল হক বলেন, ক্যাম্পাসে মাদক সেবনের হার বৃদ্ধি পেয়েছে। তবে প্রশাসন এবিষয়ে প্রতিনিয়ত কঠোর নজরদারি করছে। আটকৃতদেরকে আমরা পুলিশের হাতে তুলে দিয়েছি। আইন অনুসারে তাদের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নেয়া হবে।