Home জাতীয় রাজশাহী রেলওয়ে টাকার বিনিময়ে হয় ছুটি,পদন্নোতি পেয়েও একই অবস্থানে

রাজশাহী রেলওয়ে টাকার বিনিময়ে হয় ছুটি,পদন্নোতি পেয়েও একই অবস্থানে

158

রাজশাহী থেকে মো.পাভেল ইসলাম: রাজশাহী পশ্চিমাঞ্চল রেলওয়ে নিরাপত্তা বাহিনীর সদস্য (আরএনবি) কর্মকর্তা ও কর্মচারীর বিরুদ্ধে অনুসন্ধানে নানা অনিয়মের অভিযোগ উঠেছে এসেছে।

অভিযোগ রয়েছে(আরএনবি)নিরাপত্তা কর্মী সিপাহী মুস্তাফিজুর রহমানের বিরুদ্ধে কোনো ডিউটি না করে হাতিয়ে নিচ্ছে সরকারের হাজার হাজার টাকা। চাকরির পর থেকে তাকে কখনো ডিউটি পোশাক পরা অবস্থায় দেখনি কেউ এমনও শত শত অভিযোগ রয়েছে তার বিরুদ্ধে। ডিউটি লিখার কাজও করানো হয় তাকে দিয়ে।

অনুসন্ধানে আরও জানা গেছে তিনি দূর্নীতি করে হাতিয়ে নেন টাকা। সে নিজের মতো ডিউটি দেই আর ভগমান ছুটির নামে প্রতিটা স্টাফের কাছ থেকে ঘুষ নেয় ১৫০ টাকা করে।

অভিযোগের সত্যতা অস্বীকার করে মুস্তাফিজুর রহমান
বলেন, আমার বিরুদ্ধে কেউ শত্রুতাবশত: এসব মিথ্যা কথা রটাচ্ছে। এসব কথার কোনো সত্যতা নেই।

উল্লেখ্য এছাড়া হাবিলদার সাইদুর রহমান ৮ বছর ধরে গার্ড এ ডিউটি করছেন । নায়েক আতিক চাকুরির পর থেকে গেট ডিউটি করে। আর প্রমশোন পাওয়ার পরেও এখনো পারমানেন্ট ডিউটি করছেন গেটে।এখনো দীর্ঘ সময় ধরে গেটে পারমানেন্ট ডিউটি করছেন নায়েক আবুল কালাম আজাদ,সেনটি দূরুল, এনায়েত,শাহিন, রাজ্জাক, মিজান, নাসিম ও আহাদ।

এছাড়াও অভিযোগ রয়েছে মোঃ আবু হোসেনর বিরুদ্ধে। যেখানে টিয়ে করতোন অফিস অর্ডার শতকরা ১০ টাকা করে নেওয়ার নিয়ম থাকা সত্বেও অফিসের নিয়ম অমান্য করে নিজের ক্ষমতা বল দেখিয়ে ১০০ টাকায় ২৫ টাকা নিচ্ছেন।

অনুসন্ধানে আরো জানা গেছে,গার্ড ডিউটি যারা করে আসছে তাদের প্রতি জনের কাছ থেকে প্রতিমাসে নেওয়া হয় ৫০০ টাকা বা তারও বেশি। গেটে টিকিট চেকিং ডিউটি নিতে দেওয়া লাগে জন প্রতি ১২০০ থেকে ১৫০০ টাকা প্রতি মাসে।

আরএনবি সদস্য আবু হোসেনের বিষয়ে কথা হয় রেলওয়ের আরএনবি চিফ কমান্ডেন্ট অফিসার আশাবুল ইসলামের সাথে। তিনি বলেন,আমি তো এগুলো জানিনা,তবে অভিযোগ পেলে তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নিবো।

পশ্চিমাঞ্চল রেলওয়ে জি এম (মহাব্যবস্থাপক) অসিম কুুমার তালুকদার বলেন আমি এগুলো কিছুই জানিনা তবে অভিযোগ পেলে তদন্ত সাপেক্ষে কঠোর ব্যবস্থা নিবো,দুর্নীতির প্রমান পেলে কাউকে ছাড় দেওয়া হবেনা।