Home জাতীয় মেট্রোরেলের অতিরিক্ত ভাড়া কমিয়ে শিক্ষার্থীদের জন্য হাফপাশ নিশ্চিত করতে হবে

মেট্রোরেলের অতিরিক্ত ভাড়া কমিয়ে শিক্ষার্থীদের জন্য হাফপাশ নিশ্চিত করতে হবে

29

ডেস্ক রিপোর্ট: আপনারা জানেন ২৮ ডিসেম্বর আমাদের দেশে মেট্রোরেলের যাত্রা শুরু হয়।কিন্তু মেট্রোরেলে সর্বনিম্ন ভাড়া নির্ধারণ করা হয় ২০ টাকা। অধিকাংশ সাধারন জনতার পক্ষে এত বেশি পরিমানের ভাড়া দিয়ে যাতায়াত করা সম্ভব নয়। এছাড়াও শিক্ষার্থীদের জন্য হাফপাশের আয়োজন নেই। তাই আমরা মনে করি এই মেট্রোরেল সাধারন জনতা ও শিক্ষার্থী বান্ধব নয়। আমরা দাবি জানাই অনতিবিলম্বে মেট্রোরেলের ভাড়া কমিয়ে শিক্ষার্থীদের জন্য হাফপাশ চালু করতে হবে।

এর পাশাপাশি আপনারা জানেন সড়কে প্রতিনিয়ত মানুষ প্রাণ হারাচ্ছে।এবং এ সকল দুর্ঘটনার সংখ্যাটাও বৃদ্ধি পাচ্ছে।বিভিন্ন জরিপ থেকে দেখা যায় বিগত চার বছরের তুলনায় ২০২২ সালে সবচেয়ে বেশি সড়ক দুর্ঘটনা ঘটেছে।সড়কে এ সকল মৃত্যুর দায় অবশ্যই প্রশাসনের গাফিলতি ও দায়িত্বহীনতার উপরেই বর্তায়। আমরা বর্তমান সময়েও নিরাপদ সড়কের দাবিতে ১১ দফার ভিত্তিতে আন্দোলন পরিচালনা করছি এবং যতদিন না আমাদের দাবি বাস্তবায়ন হচ্ছে ততদিন আমাদের এই আন্দোলন চলমান থাকবে।

তারই প্রেক্ষিতে, ১১ জানুয়ারি বুধবার বিকেল ৩.৩০ মিনিটে রামপুরা ব্রিজে ‘নিরাপদ সড়ক ও হাফপাস আমার অধিকার’ এর পক্ষ থেকে আলোকচিত্র প্রদর্শনী ও মানববন্ধন কর্মসুচি অনুষ্ঠিত হবে।