Home কুটনৈতিক ও প্রবাস মালয়েশিয়ায় একদিনে সরাসরি রেকর্ড সংখ্যক পাসপোর্ট বিতরণ

মালয়েশিয়ায় একদিনে সরাসরি রেকর্ড সংখ্যক পাসপোর্ট বিতরণ

22

বিশেষ প্রতিনিধি (কুয়ালালামপুর) মালয়েশিয়া: কুয়ালালামপুরে বাংলাদেশ হাইকমিশন বিশেষ ব্যবস্থাপনায় একদিনে রেকর্ড সংখ্যক৩ হাজার ১২৪জনকে পাসপোর্ট বিতরণ করেছে। মালয়েশিয়া সরকার ঘোষিত অনথিভুক্ত বা অবৈধ অভিবাসীদের বৈধকরণ কর্মসূচি ‘রিক্যালিব্রেশন ২.০’ এর নির্ধারিত সময় ৩১ ডিসেম্বর ২০২৩ এর মধ্যে যাতে প্রবাসী বাংলাদেশিরা তাদের নাম নিবন্ধন করতে পারেন সেলক্ষ্যে হাইকমিশন বিশেষ ব্যবস্থাপনায় এ পাসপোর্ট বিতরণ করছে। এর ফলে এ বছর আজ পর্যন্ত হাইকমিশন থেকে ১ লাখ ১০ হাজার ১১টি পাসপোর্ট বিতরণ করা হলো।
উল্লেখ্য যে, মালয়েশিয়ায় চলতি বছরের ২৭ জানুয়ারি থেকে শুরু হওয়া অনথিভুক্ত বা অবৈধ অভিবাসীদের বৈধকরণ কর্মসূচি এ বছরের ৩১ ডিসেম্বরশেষ হবে। এ সময়ের মধ্যে যাতে প্রবাসী বাংলাদেশিরা তাদের নাম নিবন্ধন করতে পারেন সেলক্ষ্যে বাংলাদেশ হাইকমিশন পোস্ট অফিসের পাশাপাশি বিশেষ ব্যবস্থাপনায় হাইকমিশনের পাসপোর্ট সার্ভিস সেন্টার ও সিবিএল মানি ট্রান্সফার রেমিট্যান্স হাউস থেকে যৌথভাবে সরাসরি পাসপোর্ট বিতরণের সিদ্ধান্ত গ্রহণ করে।
হাইকমিশনের এই বিশেষ ব্যবস্থাপনায় আগামী ২৭ ও ২৮ ডিসেম্বর কুয়ালালামপুরের বাংলাদেশ হাইকমিশনের পাসপোর্ট সার্ভিস সেন্টার থেকে এবং ২৯ ও ৩০ ডিসেম্বর কুয়ালালামপুরের সিবিএল মানি ট্রান্সফার রেমিট্যান্স হাউস থেকে বাংলাদেশিরা সরাসরি পাসপোর্ট সংগ্রহ করতে পারবেন।