Home সাহিত্য ও বিনোদন “ভুলে যেওনা আমাকে” শিরোনামে গান নিয়ে আসছেন গীতিকবি আশীষ দেব রায়

“ভুলে যেওনা আমাকে” শিরোনামে গান নিয়ে আসছেন গীতিকবি আশীষ দেব রায়

30

জাকির হোসেন আজাদী: এবার “ভুলে যেওনা আমাকে” শিরোনামে গান নিয়ে আসছেন নিউইয়র্ক প্রবাসী খ‍্যতিমান গীতিকবি আশীষ দেব রায়। একটি নিটোল প্রেমের পাওয়া না পাওয়া বিরহ বেদনার সুর ধবণিত হয়েছে তাঁর এই গানটিতে। “দু চোখের মাঝে থেকে / যতটা জল ঝরে যায়/ সে জলে হতে পারে নদী/” এমন অসাধারণ অনবদ্য কথা সমৃদ্ধ গানটিতে কণ্ঠ দিয়েছেন শিল্পী চৈতি মুৎসুদ্দি। কথা ও সুর করেছেন গীতিকবি আশীষ দেব রায়। সংগীত পরিচালনা রাজন সাহা।

প্রখ‍্যাত এই গীতিকবি আশীষ দেব রায়ের গানে ইতিপূর্বে কণ্ঠ দিয়েছেন ক্লোজআপ তারকা পুতুল, হুমায়রা বশির, শিল্পী বিশ্বাস, পূজা সরকার, দিনাত জাহান মুন্নিসহ বাংলাদেশে অনেক শিল্পীর পাশাপাশি কলকাতায় রাগেশ্রী মিত্রসহ অনেকেই।

গানটির বিষয়ে এই প্রখ‍্যাত গীতিকবির সাথে কথা হয়। তখন তিনি বলেন, ” আমার ধ‍্যান জ্ঞান সাধ‍্য সাধনা সব কিছু এই গানকে ঘিরেই আবর্তিত হয়।
‘ভুলে যেওনা আমাকে” গানটি রেকর্ডিং সম্পন্ন করতে পেরে আমি উচ্চসিত উজ্জীবিত। গানটির ব‍্যাপারে আমি খুব আশাবাদী। আমার বিশ্বাস গানটি সবার ভালো লাগবে। আমি জীবনের শেষ দিন পর্যন্ত গানের সঙ্গেই থাকতে চাই।”

জনপ্রিয় এই গীতিকবি জানালেন তাঁর কথা ও সুরে খুব শিগগিরই আরও একাধিক গান আসছে। যে সব গান গুলো তাঁকে নিয়ে যাবে এক অনন‍্য উচ্চতায়। গীতিকার আশীষ দেব রায় এর জন্মস্থান শ্রীমঙ্গলে। তবে দীর্ঘদিন যাবত তিনি বসবাস করছেন নিউইয়র্কে।

তিনি ইতিমধ্যে নিউইয়র্ক প্রবাসী আরেক গীতিকবি রূপা খানম এর কথায় চমৎকার কিছু গানের সুর করেছেন । বিদেশে অবস্থান করেও বাংলা গানের প্রতি, দেশের প্রতি, দেশের শিল্পীদের প্রতি তাঁর রয়েছে অকৃত্রিম ভালোবাসা। সেই জন্য দেশের শিল্পীদের নিয়ে কাজ করতে তিনি স্বাচ্ছন্দ্যবোধ করেন। আমাদের পক্ষ থেকে দেশ মাতৃকা ও বাংলা গানের প্রতি প্রগাঢ় ভালোবাসায় মোহাচ্ছন্ন এই গীতিকবির জন্য শুভকামনা শুভাশীষ রইলো। ভালো থাকুন। অনেক ভালো। আর উপহার দিন আরও সুন্দর সুন্দর গান।