Home শিক্ষা ও ক্যাম্পাস বিশ্ব র‌্যাঙ্কিংয়ে দেশসেরা জাবির সমাজবিজ্ঞান অনুষদ

বিশ্ব র‌্যাঙ্কিংয়ে দেশসেরা জাবির সমাজবিজ্ঞান অনুষদ

32

জাবি প্রতিনিধি : যুক্তরাজ্যভিত্তিক শিক্ষা সাময়িকী ‘টাইমস হায়ার এডুকেশন’র (টিএইচই) ওয়ার্ল্ড ইউনিভার্সিটি বিষয়ভিত্তিক র‌্যাঙ্কিং-২০২৪ প্রকাশিত হয়েছে।

লন্ডনে বৃহস্পতিবার (২৬) অক্টোবর আনুষ্ঠানিক ভাবে টাইমস হায়ার এডুকেশনের বিষয়ভিত্তিক র‌্যাঙ্কিং উন্মোচন করা হয়।

বিষয়ভিত্তিক র‌্যাঙ্কিংয়ে সমাজবিজ্ঞান অনুষদ ৫০১-৬০০ এর মধ্যে স্থান লাভ করে দেশের বিশ্ববিদ্যালয়গুলোর মধ্যে শীর্ষে রয়েছে এবং ভৌতবিজ্ঞান ক্যাটাগরিতে ৬০১-৮০০ এর মধ্যে অবস্থান করে যৌথভাবে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাথে প্রথম স্থানে রয়েছে।

সমাজবিজ্ঞান অনুষদের ডিন (ভারপ্রাপ্ত) অধ্যাপক বশির আহমেদ বলেন ,সমাজবিজ্ঞান অনুষদের এই অর্জনে আমরা সকল প্রিয় সহকর্মীকে প্রানঢালা অভিনন্দন ও শুভেচ্ছা জানাই। আমরা সবাই অসাধারণ ভূমিকা পালনের মাধ্যমে আমাদের প্রিয় বিশ্ববিদ্যালয়ের সুনাম বৃদ্ধির লক্ষে কাজ করেছি । আমরা বিশ্বাস করি আমাদের সহকর্মীগণের অবদান সামনের দিনগুলোতে সমাজবিজ্ঞান অনুষদ তথা জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়কে অনন্য উচ্চতায় পৌঁছে দেবে।

মর্যাদাপূর্ণ এ র‍্যাঙ্কিংয়ে স্থানলাভে উপাচার্য অধ্যাপক ড. মোঃ নূরুল আলম বলেন, বিশ্ব র‍্যাঙ্কিং-এ স্থান লাভ করায় বিশ্ববিদ্যালয় কতৃপক্ষ আনন্দিত।আগামীতে বিশ্ব র‍্যাঙ্কিং-এ জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় আরও সম্মানজনক স্থান লাভ করবে বলে আমি আশাবাদী।