Home জাতীয় প্রধানমন্ত্রীকে স্বাগত জানালো ২২০ টি নৌকায়া থাকা জেলেরা

প্রধানমন্ত্রীকে স্বাগত জানালো ২২০ টি নৌকায়া থাকা জেলেরা

41

কলাপাড়া(পটুয়াখালী)প্রতিনিধিঃ ২২০ টি বর্ণাঢ্য পাল তোলা নৌকায় আকর্ষনীয় ডিসপ্লের মাধ্যমে প্রধানমন্ত্রী শেখ হাসিনকে স্বাগত জানিয়েছে পটুয়াখালীর কলাপাড়ার জেলেরা। এ নৌকা প্রদর্শনীর মাধ্যমে ফুটিয়ে তোলা হয় উপকূলের মানুষের জীবন বৈচিত্র্য। বিভিন্ন ব্যানার, ফেস্টুন ও শ্লোগানে মুখরিত হয় রাবনাবাদ নদী এলাকা। প্রধানমন্ত্রী সোমবার সকাল সাড়ে ১০ টার দিকে ঢাকা থেকে হেলিকপ্টার যোগে দেশের বৃহৎ পায়রা ১৩২০ তাপ বিদ্যুৎ কেন্দ্রে এসে পৌঁছায়।
এসময় রাবনাবাদ নদীতে অবস্থানরত নৌকাগুলো আকর্ষনীয় ডিসপ্লে করে। পতাকা নাড়িয়ে ও সঙ্গীত পরিবেশন করে জেলেরা স্বাগত জানায় প্রধানমন্ত্রীকে। প্রতিটি নৌকায় ৫ জন জেলে রঙীন পোষাকে সজ্জিত হয়ে এ ডিসপ্লেতে অংশ নেয়। এসময় তাপ বিদ্যুৎ কেন্দ্রের জেটিতে দাঁড়িয়ে জেলেদের এ ডিসপ্লেতে মুগ্ধ হয়ে প্রধানমন্ত্রীর ব্যবহৃত মুঠো ফোনে ছবি তুলেছেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনা হাত নাড়িয়ে নৌকায় থাকা জেলেদের শুভেচ্ছা জানাতেও দেখা গেছে।
এর পর প্রধানমন্ত্রী দেশের বৃহৎ ১৩২০ মেগাওয়াট পায়রা তাপ বিদ্যুৎ কেন্দ্র পরিদর্শন ও ফলক উন্মোচন শেষে এক সুধি সমাবেশে শতভাগ বিদ্যুতায়নের আনুষ্ঠানিক ভাবে ঘোষনা করেছেন।
উল্লেখ্য, ২০১৪ সালে বাংলাদেশ নর্থওয়েস্ট পাওয়ার কোম্পানি ও চায়না ন্যাশনাল মেশিনারি ইমর্পোট অ্যান্ড এক্সর্পোট করপোরশনের (সিএমসি) মধ্যে ১৩২০ মেগাওয়াট পায়রা তাপবিদ্যুৎ কেন্দ্র নির্মানে চুক্তি স্বাক্ষর হয়। ২০১৬ সালের ১৪ অক্টোবর পটুয়াখালীর কলাপাড়া উপজেলার ধানখালীতে কয়লা ভিত্তিক এ বিদ্যুৎ কেন্দ্র নির্মানের ভিত্তি প্রস্থর স্থাপন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ১ হাজার একর জমির উপর নির্মিত পরিবেশবান্ধব এ বিদ্যুৎ কেন্দ্রটি নির্মানে ব্যয় হয়েছে ২.৪৫ বিলিয়ন ইউএস ডলার।
এর পর সোমবার সকালে প্রধানমন্ত্রী স্ব-শরীরে উপস্থিত থেকে এ তাপ বিদ্যুৎ কেন্দ্র পরিদর্শন ও ফলক উন্মোচন করেন।