Home সারাদেশ রাজশাহীতে যুবককে পিটিয়ে হত্যার মূল আসামিসহ দুইজন গ্রেফতার

রাজশাহীতে যুবককে পিটিয়ে হত্যার মূল আসামিসহ দুইজন গ্রেফতার

33

মো.পাভেল ইসলাম মিমুল রাজশাহী অফিস : রাজশাহী নগরীতে ঈদের দিন এক যুবককে পিটিয়ে হত্যা করার ঘটনায় মূল আসামিসহ ২ জনকে গ্রেফতার করা হয়েছে। মঙ্গলবার বিকেল সাড়ে টার দিকে পবা থানা পুলিশ অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করে।

গ্রেফতারকৃত হলো রাসেল রানা (৩৪) ও রিপন ( ২২)। রাসেল রাজশাহী মহানগরীর পবা থানার মাধাইপাড়ার মো: গোলামের ছেলে ও রিপন একই এলাকার কসিমের ছেলে।

জানা যায়,রাজশাহী মহানগরীর পবা থানার তালাগাছী গ্রামের সাথে মাধাইপাড়া ও বীর গোয়ালিয়া গ্রামের বিভিন্ন বিষয় নিয়ে বিবাদ ছিলো।

গত ২৯ জুন বিকাল সাড়ে ৪ টায় বীর গোয়ালিয়া গ্রামের হাকুর ছেলে জনি তার স্ত্রীকে নিয়ে তালগাছি গ্রামের ব্রিজের কাছে বেড়াতে যাওয়ার সময় তালগাছী গ্রামের জীবন ও জাকিরের মোটরাসাইকেলের সাথে জনির ধাক্কা লাগাকে কেন্দ্র করে তাদের মধ্যে ঝগড়া হয়। পরে স্থানীয় লোকজন বিষয়টি মীমাংসাও করে দেন।

পরবর্তীতে গ্রেফতারকৃতসহ মাধাইপাড়া গ্রামের আরও ১৫-১৬ জন ওই দিন সন্ধ্যা ৬টা পূর্ব বিবাদের জের ধরে তালগাছী ব্রিজের কাছে এসে জীবন ও জাকিরকে খুঁজতে থাকে। এসময় তালগাছী গ্রামের মো: ইসরাফিলের ছেলে রাব্বিকে (২২) একা পেয়ে আসামিরা বাঁশের লাঠিসহ বিভিন্ন দেশীয় অস্ত্র দিয়ে মারপিট করে মুমুর্ষ অবস্থায় ফেলে রেখে চলে যায়। এরপর স্থানীয় লোকজন রাব্বিকে উদ্ধার করে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করেন। সেখানে চিকিৎসাধীন অবস্থায় পরে দিন অর্থাৎ ৩০ জুন বেলা ১১ টায় রাব্বি মারা যায়। রাব্বির পিতা মো: ইসরাফিলের এমন অভিযোগে পরিপ্রেক্ষিতে পবা থানায় একটি হত্যা মামলা রুজু হয়।

মামলা দায়েরের পর রগর পুলিশ কমিশনার মো: আনিসুর রহমানের নির্দেশে উপ-পুলিশ কমিশনার (শাহ্‌মখদুম) মো: নূর আলম সিদ্দিকীর সার্বিক তত্ত্ববধানে অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার এ.এইচ.এম আসাদ হোসেনের নেতৃত্বে পবা থানার অফিসার ইনচার্জ শেখ মো: মোবারক পারভেজ, তদন্তকারী কর্মকতা এসআই মো: শামীম হোসেন ও তার টিম আসামিদের গ্রেফতারে অভিযান শুরু করেন।

পবা থানা পুলিশের ওই টিম মঙ্গলবার বিকেল বিকাল সাড়ে ৪ টায় আরএমপি’র সাইবার ক্রাইম ইউনিটের দেওয়া তথ্য প্রযুক্তির সহায়তায় ও গোপন সংবাদের ভিত্তিতে রাজপাড়া থানার আলীগঞ্জে অভিযান পরিচালনা করে আসামি রাসেল ও রিপনকে গ্রেফতার করে।

ঘটনার সঙ্গে সরাসরি জড়িত আছে বলে ভিডিও ফুটেজে প্রমাণ পাওয়া গেছে। ঘটনার পর তারা পলাতক থেকে আদালতে আত্মসমর্পণের জন্য মঙ্গলবার রাজশাহীতে এসেছিল। তাদেরকে আগামীকাল বিজ্ঞ আদালতে সোপর্দ করে রিমান্ডের আবেদন করা হবে।

প্রসঙ্গ উল্লেখ্য, ইতোপূর্বে এই মামলায় আরও ৪ জন সন্ধিগ্ধ আসামিকে গ্রেফতার করে বিজ্ঞ আদালতে সোপর্দ করা হয়েছে। এজাহার নামীয় অন্যান্য আসামিদের গ্রেফতারে অভিযান অব্যাহত আছে।