Home কুটনৈতিক ও প্রবাস যুক্তরাষ্ট্র ও বাংলাদেশের বন্ধুত্বপূর্ণ সম্পর্ক আরো মজবুত হয়েছে–স্বাস্থ্যমন্ত্রী

যুক্তরাষ্ট্র ও বাংলাদেশের বন্ধুত্বপূর্ণ সম্পর্ক আরো মজবুত হয়েছে–স্বাস্থ্যমন্ত্রী

33

স্টাফ রিপোটার : স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী জাহিদ মালেক বলেছেন, যুক্তরাষ্ট্র এই করোনার দুঃসময়ে বাংলাদেশের পাশে থেকেছে। করোনাকালে তারা ভেন্টিলেটর, ভ্যাকসিন ও চিকিৎসাসামগ্রী পাঠিয়েছে। বিশ্বের অনেক দেশে যখন করোনার টিকার জন্য হাহাকার, সেসময় যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেন বাংলাদেশের জন্য ৬ কোটি ১০ লক্ষ ডোজ ফাইজার ও মডার্নার মতো অত্যন্ত কার্যকর ভ্যাকসিন পাঠিয়েছেন। এতে বাংলাদেশের সাথে যুক্তরাষ্ট্রের দ্বিপাক্ষিক সম্পর্ক আরো শক্তিশালী হয়েছে।
আজ রাজধানীর কুর্মিটোলা জেনারেল হাসপাতালে যুক্তরাষ্ট্র থেকে উপহার হিসেবে পাওয়া ফাইজার ও মডার্নার ভ্যাকসিন ব্যবস্থাপনা কার্যক্রম পরিদর্শনকালে এসব কথা বলেন স্বাস্থ্যমন্ত্রী। যুক্তরাষ্ট্রের আন্ডার সেক্রেটারি ভিক্টোরিয়া ন্যুল্যান্ড, স্বাস্থ্যসেবা বিভাগের সিনিয়র সচিব লোকমান হোসেন মিয়া, স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক প্রফেসর এবিএম খুরশিদ আলম, কুর্মিটোলা জেনারেল হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল কবীরসহ অন্যান্য কর্মকর্তারা এসময় সেখানে উপস্থিত ছিলেন।
মার্কিন আন্ডার সেক্রেটারি ন্যুল্যান্ড বাংলাদেশের সাথে বিদ্যমান সুসম্পর্ককে আরো সম্প্রসারণ করতে যুক্তরাষ্ট্রের আগ্রহের কথা পুনর্ব্যক্ত করেন।