Home সারাদেশ নাটোরের বাগাতিপাড়ায় মৎস্য বিভাগের সংবাদ সম্মেলন

নাটোরের বাগাতিপাড়ায় মৎস্য বিভাগের সংবাদ সম্মেলন

49

তিতাস, বাগাতিপাড়া (নাটোর) প্রতিনিধি: নিরাপদ মাছে ভরবো দেশ, বঙ্গবন্ধুর বাংলাদেশ”’- এ স্লোগানকে সামনে রেখে নাটোরের বাগাতিপাড়ায় সংবাদ সম্মেলন করেছে উপজেলা মৎস্য বিভাগ। ২৩ জুলাই থেকে এক সপ্তাহ ব্যাপি জাতীয় মৎস্য সপ্তাহ উপলক্ষে আজ শনিবার সকালে উপজেলা মৎস্য অফিসের নিজ কার্যালয়ে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।

সংবাদ সম্মেলনে ফরমালিন রোধ, জলাশয় সংরক্ষণে সচেতনতা সৃষ্টি, বিলুপ্তপ্রায় জাতের মৎস্য চাষে গুরুত্ব আরোপসহ বিভিন্ন দিক তুলে ধরা হয় এবং এক সপ্তাহ ব্যাপি জাতীয় মৎস্য সপ্তাহের সকল গনম্যাধম কর্মিকে উপস্থিত থাকার আহবান করেন।

শনিবার সকালে উপজেলা প্রশাসন ও মৎস্য দপ্তরের আয়োজনে উপজেলা মৎস্য দপ্তরে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে সাংবাদিকদের সঙ্গে মত বিনিময় করেন উপজেলা মৎস্য অফিসার(অঃদাঃ) আবু সামা।
তিনি সাংবাদিকদের বলেন, বাগাতিপাড়া উপজেলায় মৎস্য উৎপাদনে ২০২১-২২ অর্থ বছরে, ২২০০শত মেট্রিকটন চাহিদা পূরন হয়েছে। এবারও চলতি বছরে মৎস উৎপাদনে লক্ষমাত্রা পুরন করা সম্ভব বলে মনে করেন। ২৩ থেকে ২৯ জুলাই জাতীয় মৎস্য সপ্তাহে ছোট মাছ, রেনু-পোনা ধরা বা মারা সম্পূর্ন নিষিদ্ধ। এছাড়া সারা বছরই মৎস্য আইনে রেনু-পোনা নিধন ও অবৈধ চাইজ দোয়ারী, মশাড়ি জাল দিয়ে মাছ ধরা নিষিদ্ধ ও অভিযান অব্যহত থাকবে।এ বছর উপজেলা পর্যায়ে জাতীয় মৎস সপ্তাহ উপলক্ষে মাইকিং,ব্যানার,পোষ্টারের,ফেসটুন ইত্যাদি মাধ্যমে ব্যাপক প্রচারণা, সাংবাদিকদের সাথে মতবিনিময় সভা, উদ্বোধনী অনুষ্ঠান ও আলোচনা সভা, সফল মৎস চাষীদের পুরস্কার বিতরণ, মাছের পোনা অবমুক্ত করন,প্রামান্য চিত্র প্রদর্শন, মৎস্য চাষীদের সাথে বিভিন্ন বিষয়ে বিশেষ পরামর্শ প্রদান,পুকুরের মাটি ও পানি পরিক্ষা সহ মৎস সপ্তাহের সমাপনী অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

সংবাদ সম্মেলন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, বাগাতিপাড়া উপজেলা প্রেসক্লাব এর সাংবাদিকরা উপস্থিত ছিলেন।