Home শিক্ষা ও ক্যাম্পাস পোগোজ ল্যাবরেটরি স্কুল অ্যান্ড কলেজে নবীন বরণ এবং বিদায় অনুষ্ঠান

পোগোজ ল্যাবরেটরি স্কুল অ্যান্ড কলেজে নবীন বরণ এবং বিদায় অনুষ্ঠান

81

জবি প্রতিনিধিঃ জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) সঙ্গে একীভূত পোগোজ ল্যাবরেটরি স্কুল অ্যান্ড কলেজে একাদশ শ্রেণির নতুন ভর্তিকৃত শিক্ষার্থীদের নবীন বরণ এবং ২০২৩ সালের এইচএসসি পরীক্ষার্থীদের বিদায় অনুষ্ঠান সম্পন্ন হয়েছে।

রোববার (১৩ আগস্ট, ২০২৩) পোগোজ ল্যাবরেটরি স্কুল অ্যান্ড কলেজ মিলনায়তনে অনুষ্ঠানটি সম্পন্ন হয়।

পোগোজ স্কুল বাংলাদেশের প্রাচীনতম বিদ্যালয়গুলোর মধ্যে অন্যতম। এ বিদ্যালয়টি ঢাকা শহরে স্থাপিত দেশের প্রথম বেসরকারী বিদ্যালয়। পোগোজ স্কুলের প্রতিষ্ঠা করেন নিকোলাস পোগোজ বা নিকি পোগোজ, যিনি ছিলেন একজন আর্মেনীয় ব্যবসায়ী, জমিদার এবং ঢাকার একজন প্রভাবশালী নাগরিক। তিনি ১৮৪৮ সালে স্কুলটি প্রতিষ্ঠা করেন।বর্তমানে জগন্নাথ বিশ্ববিদ্যালয় পোগোজ স্কুলের সাথে একীভূত হয়েছে এবং পোগোজ স্কুলের নাম পরিবর্তন করে পোগোজ ল্যাবরেটরি স্কুল ও কলেজ রাখা হয়েছে। জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ পোগোজ ল্যাবরেটরি স্কুল ও কলেজের ব্যবস্থাপনা পরিষদের প্রধান হিসেবে নিয়োজিত আছেন।

উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পোগোজ ল্যাবরেটরি স্কুল অ্যান্ড কলেজ, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের গভর্নিং বডির সভাপতি এবং বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক ড. কামালউদ্দীন আহমদ।

এছাড়াও অনুষ্ঠানে আইইআর এবং পোগোজ ল্যাবরেটরি স্কুল অ্যান্ড কলেজের শিক্ষক, ম্যানেজিং কমিটির সদস্যবৃন্দ ও শিক্ষার্থীবৃন্দ উপস্থিত ছিলেন।

এসময় নবীন শিক্ষার্থীদের বরণ করে নেয়া হয় এবং ২০২৩ সালের এইচএসসি পরীক্ষার্থীদের শুভকামনা জানিয়ে বিদায় দেয়া হয়।