Home রাজনীতি দুর্নীতিবাজ ও লুটেরা সরকারের পক্ষে অর্থনীতিকে পুনরুদ্ধার করা সম্ভব নয় : মোশাররফ

দুর্নীতিবাজ ও লুটেরা সরকারের পক্ষে অর্থনীতিকে পুনরুদ্ধার করা সম্ভব নয় : মোশাররফ

42

স্টাফ রিপোটার: বিএন‌পির স্থায়ী ক‌মি‌টির সদস‌্য ড. খন্দকার মোশাররফ হো‌সেন বলেছেন, সরকারের নিশিরাতের সিদ্ধান্তে জ্বালানি তেলের আস্বাভাবিক মূল্যবৃদ্ধি দেশের সামগ্রিক অর্থনৈতিক বিপর্যয়ের মুখে ঠেলে দিয়েছে। দুর্নীতিবাজ ও লুটেরা এই সরকারের পক্ষে দেশের অর্থনীতিকে পুনরুদ্ধার করা সম্ভব নয়; কেননা এদের জনগণের প্রতি কোন দায়বদ্ধতা নেই।

সোমবার দুপুরে জাতীয় প্রেসক্লা‌বের আব্দুস সালাম হ‌লে বিএন‌পি আ‌য়ো‌জিত দুর্নী‌তি জ্বালা‌নি সঙ্কটের উৎস শীর্ষক এক সে‌মিনা‌রে তি‌নি এসব কথা ব‌লেন।

জনগণের অধিকার আদায়ে সর্বাত্মকভাবে গণআন্দোলনে ঝাঁপিয়ে পড়ার কোন বিকল্প নেই বলে মন্তব্য করে মোশাররফ বলেন, সরকার জনগণের ভোটে নির্বাচিত নয়। জনগণের কাছে দায়বদ্ধ থাকলে জনকল্যাণের প্রতি তাদের একটা দায়িত্ববোধ থাকতো। সরকার এক লাফে জ্বালানির মূল্য ৫১% বৃদ্ধি না করে বিকল্প পথে যদি বিষয়টির সমাধান করতে চেষ্টা করতো। সরকারের ভেতরে অসাধু এক ব্যবসায়িক মনোবৃত্তি কাজ করেছে যা আতংকের কারণ।

তিনি বলেন, সরকার জনকল্যাণের চেয়ে তাদের নিজস্ব দলীয় ব্যবসায়ী ও সিন্ডিকেটের স্বার্থকে অতিমাত্রায় প্রাধান্য দেয়ায় সাধারণ জনগণের কাঁধে সমস্ত আর্থিক বোঝা চেপে বসেছে। এমতাবস্থায় অবিলম্বে প্রবল গণআন্দোলন গড়ে তুলে এই অবৈধ লুটেরা সরকারকে বিতাড়িত করতে হবে। প্রতিষ্ঠা করতে হবে, নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকার। যার অধীনে রাতে নয়, নির্বিঘ্নে, নির্ভয়ে, অংশ গ্রহণে একটি শান্তিপূর্ণ নির্বাচনের মধ্যে দিয়ে প্রতিষ্ঠিত হবে সত্যিকারের অর্থে একটি জনগণের সরকার।

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন দলের স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান, আব্দুল মঈন খান, আমির খসরু মাহমুদ চৌধুরী, জাতীয় প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মো. ইলিয়াস খান প্রমুখ।