ডেস্ক রিপোর্ট: কর্মস্থলে যোগদান করেই ধর্ষণ ও নারী নির্যাতনের ২০০টি কেস তদন্ত করে রেকর্ড সৃষ্টি করেছেন পাকিস্তানের পাঞ্জাব প্রদেশের পাকপত্তম জেলার প্রথম নারী স্টেশন হাউস অফিসার কুলসুম ফাতিমা। যোগদানের মাত্র দুইমাসের মধ্যেই তিনি সৃষ্টি করেছেন পাকিস্তান পুলিশের অনন্য এ রেকর্ড।

বিবিসিকে দেয়া সাক্ষাৎকারে ফাতিমা জানান, আমার দেশে সংখ্যালঘু নারী নির্যাতনের স্বরূপ আমি আমার শৈশব থেকেই দেখে আসছি। আমার খুব রাগ হতো, এগুলো আমি সহ্য করতে পারতাম না। কিন্তু আমাদের দেশে নারীদের অবস্থান ভাল না হওয়ায় তখন এসবের কোনো প্রতিবাদ আমি করতে পারিনি।

ফাতিমা আরও বলেন, আমি সবসময়ই চেয়েছি এমন একটা পজিশনে যেতে যেখানে আমি নির্যাতনের শিকার নারীদের জন্য কিছু করতে পারি। সাব ইন্সপেক্টরের পরীক্ষায় পাশ করেই আমি সে সুযোগ পেয়ে যাই। এজন্য পাকিস্তান পুলিশ বিভাগের কাছে আমি কৃতজ্ঞ।

ফাতিমাকে নিয়োগ দেয়া পাকপত্তম জেলার ডিস্ট্রিক্ট পুলিশ অফিসার ইবাদত নিসার বলেন, আমরা আমাদের নারী পুলিশ অফিসারদের কাজে খুবই সন্তষ্ট, তারা আমাদেরকে হতাশ করেননি। পাকিস্তানি জনগণের জন্য ন্যায়বিচার নিশ্চিতে আমাদের অফিসারদের কার্যক্রমের উত্তরোত্তর সাফল্য কামনা করি।-আমাদের সময়.কম