Home জাতীয় জামালপুরে রিক্সা-ভ্যান শ্রমিক ইউনিয়নের গণসাক্ষর শুরু

জামালপুরে রিক্সা-ভ্যান শ্রমিক ইউনিয়নের গণসাক্ষর শুরু

53

সুমন আদিত্য,জামালপুর প্রতিনিধিঃ ব্যাটারী চালিত রিক্সা,ভ্যান,ইজিবাইক,অটোরিক্সা বন্ধে হাইকোর্টের অন্তবর্তিকালীন আদেশ বাতিলের দাবীতে জামালপুর সদর রিক্সা-ভ্যান শ্রমিক ইউনিয়ন গণসাক্ষর শুরু করেছে।

২৯ জানুয়ারী (শনিবার) সকালে বসাকপাড়াস্থ জামালপুর সদর রিক্সা-ভ্যান শ্রমিক ইউনিয়নের অস্থায়ী কার্যালয়ে এই গণসাক্ষর শুরু করে। এসময় উপস্থিত ছিলেন সংগঠনের প্রতিষ্ঠাতা উপদেষ্টা সুমন মাহমুদ,সভাপতি বিশ্বজিৎ দেব রাজন,সহসভাপতি রমিজ উদ্দিন,যুগ্ম-সাধারণ সম্পাদক মাসুদুর রহমান, কোষাধ্যক্ষ শিউলী বেগমসহ অন্যান্য নেতৃবৃন্দ।

রিক্সা শ্রমিকরা বলেন,হাইকোর্ট থেকে আদেশ জারি হয়েছে আমাদের এই ব্যাটারী চালিত রিক্সা-ভ্যান,ইজিবাইক,অটোরিক্সা বন্ধের। আমরা এর প্রতিবাদ জানিয়ে এই আদেশ বাতিলের দাবী করছি। রিক্সা,ইজিবাইক,অটোরিক্সার উপর নিষেধাজ্ঞা প্রত্যাহার করতে হবে। জামালপুর সদর উপজেলায় আমাদের এই গণসাক্ষর চলবে।

জামালপুর সদর রিক্সা-ভ্যান শ্রমিক ইউনিয়নের সভাপতি বিশ্বজিৎ দেব রাজন বলেন,ব্যাটারী চালিত রিক্সা-ভ্যান,ইজিবাইক,অটোরিক্সার বন্ধে হাইকোর্ট থেকে অন্তবর্তিকালীন একটি আদেশ জারি করেছে। আমরা ইতিমধ্যে এই আদেশের বিপরিতে আপিলও করেছি। এই গণপরিবহন বন্ধ হয়ে গেলে এর সাথে সম্পৃক্ত অনেক মানুষ ক্ষতিগ্রস্ত হবে। আমরা চাই হাইকোর্ট এই আদেশ প্রত্যাহার করে সরকার এই ব্যাটারী চালিত যানবাহনগুলিকে আধুনিকায়ন করে মটরযান আইন সংশোধন করে এই ব্যাটারী চালিত রিক্সা-ভ্যান,ইজিবাইক,অটোরিক্সাসহ সকল ব্যাটারী চালিত যানবাহন মটরযান আইনে সম্পৃক্ত করে নিবে। আজ থেকে আমরা গণসাক্ষর শুরু করেছি। জামালপুর শহরে প্রায় তিন থেকে চার হাজার ব্যাটারী চালিত রিক্সা,ইজিবাইক,অটোরিক্সা চলে আমরা চার হাজার গণসাক্ষর জামালপুর জেলা প্রশাসকের মাধ্যমে আইন বিষয়ক মন্ত্রণালয়ে প্রেরন করবো।