Home সাহিত্য ও বিনোদন পদ্মা সেতুর গান নিয়ে আসছেন মোকাম আলী খান

পদ্মা সেতুর গান নিয়ে আসছেন মোকাম আলী খান

110

জাকির হোসেন আজাদী: আগামী ২৫ জুন উদ্বোধন হচ্ছে স্বপ্নের পদ্মা সেতু। এ নিয়ে চলছে নানা আয়োজন। সেই ধারাবাহিকতায় বাংলাদেশ টেলিভিশন (বিটিভি) তৈরি করেছে ‘পদ্মা সেতু’ শিরোনামে গান। গানটিতে কণ্ঠ দিয়েছেন সময়ের জনপ্রিয় কণ্ঠশিল্পী আঁখি আলমগীর, কিশোর, কোনাল, রাজীব, সাব্বির জামান ও ঝিলিক।

পদ্মা সেতুর বিজয়গাঁথা/ ইতিহাসে বিস্ময়/ শেখ হাসিনা দেখিয়ে দিলেন – কেমন করে এগিয়ে যেতে হয়’- এ রকম অসাধারণ কথা সমৃদ্ধ গানটি লিখেছেন খ‍্যাতিমান গীতিকার মোকাম আলী খান। সুর ও সংগীত পরিচালনা করেছেন প্রখ‍্যাত সুরকার মিল্টন খন্দকার। হাতিরঝিলে মাইটিভির অডিও স্টুডিওতে সম্প্রতি এর রেকর্ডিং সম্পন্ন হয়েছে।

গানটি প্রসঙ্গে তাদের সাথে কথা হয়। সেসময় গীতিকার মোকাম আলী খান বলেন, ” আমি মনে করি আমার জীবনের সেরা গান হবে এটি। দেশের মানুষকে গানটি উচ্ছসিত উদ্বেলিত করবে। গানটি পদ্মা সেতু খুলে দেওয়ার আনন্দে নতুন মাত্রা যোগ করবে।’

গানটির সুরকার ও সঙ্গীত পরিচালক মিলটন খন্দকার বলেন, ” আমি খুব আশাবাদী গানটি নিয়ে। আমরা একটি অসাধারণ কাজ করেছি। কাজটি করে আমি তৃপ্ত। প্রত‍্যাশা করছি গানটি সবার ভালো লাগবে। আশা করছি গানটি সবার মুখে মুখে ও মাঠে ঘাটে পথে প্রান্তে মুহুর্মুহু অচিরেই ধবনিত প্রতিধ্বনিত হবে। আনন্দের ঢেউ খেলে যাবে দেশবাসী সবার মাঝে।”

গানটি প্রসঙ্গে আঁখি আলমগীর বলেন, ‘পদ্মা সেতু একটি স্বপ্নের নাম। স্বপ্ন এখন বাস্তব হয়ে ধরা দিয়েছে। এই সেতুর সঙ্গে জড়িয়ে আছে আবেগ-অনুভূতি। আশা করছি, গানটি শ্রোতাদের ভালো লাগবে।’

আগামী ১১জুন পদ্মা সেতু এলাকায় ‘পদ্মা সেতু’ গানের দৃশ্যধারণ হবে। ভিডিও নির্দেশনায় থাকছেন মাহবুবা ফেরদৌস।