Home জাতীয় ছাত্র ইউনিয়ন সভাপতির পৈত্রিক ভূমি দখলের চেষ্টার নিন্দা জানিয়েছে ছাত্র মৈত্রী

ছাত্র ইউনিয়ন সভাপতির পৈত্রিক ভূমি দখলের চেষ্টার নিন্দা জানিয়েছে ছাত্র মৈত্রী

33

ডেস্ক রিপোর্ট: গত (১৮ সেপ্টেম্বর ২০২৩) সোমবার রাতে বাংলাদেশ ছাত্র ইউনিয়নের কেন্দ্রীয় সভাপতি ছাত্রনেতা দীপক শীলের পিরোজপুরের পৈত্রিক বাড়ীতে তার মা-বাবা ও বোনকে সচেতন করে নগদ টাকা স্বর্ণালংকার এবং জমির দলিল চুরি করেছে দুর্বৃত্তরা। এর পূর্বে ছাত্রনেতা দীপক শীল সহ পরিবারের ৬ জনের বিরুদ্ধে মিথ্যা মামলা করে তার পরিবারকে উচ্ছেদে পাঁয়তারা চালাচ্ছে স্থানীয় প্রভাবশালীরা। আজ বাংলাদেশ ছাত্র মৈত্রী’র সভাপতি অতুলন দাস আলো এবং ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক তানভীন আহমেদ এক যৌথ বিবৃতিতে এই ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান। একইসঙ্গে এই ঘটনায় জড়িতদের দ্রুত চিহ্নিত করে বিচারের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান।
তারা আরো বলেন সাম্প্রদায়িকতার বিষবাষ্প ছড়িয়ে হামলা-মামলা, লুটপাট, ভূমি দখল ও উচ্ছেদ নতুন কোন ঘটনা নয়। প্রতিবছরই নতুন করে হত্যা, হুমকি, ভূমি দখল, অগ্নিসংযোগ সহ দেশ ত্যাগে বাধ্য করার মত ঘটনা ঘটছে। প্রত্যেকটি ঘটনার দ্রুত বিচার করতে না পারার ফলে এ ধরনের ঘটনার একের পর এক পুনরাবৃত্তি ঘটছে ।
তাই অনতিবিলম্বে নিরপেক্ষ তদন্তের মাধ্যমে দীপক শীলের পৈত্রিক জমি দখল ও লুটপাটের ঘটনায় জড়িতদের আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির ব্যবস্থা নিশ্চিত করতে হবে।