Home শিক্ষা ও ক্যাম্পাস ঢাবি’র ১ম বর্ষের ক্লাস শুরু ১ জানুয়ারী

ঢাবি’র ১ম বর্ষের ক্লাস শুরু ১ জানুয়ারী

52

বিশ্ববিদ্যালয় প্রতিনিধি: ঢাকা বিশ্ববিদ্যালয়ের ২০২০-২০২১ শিক্ষাবর্ষে ১ম বর্ষ স্নাতক (সম্মান) শ্রেণিতে নির্ধারিত সময়ে ভর্তি কার্যক্রম সম্পন্ন করে ক্লাস শুরুর তারিখ নির্ধারণ করা হয়েছে।
নির্ধারিত তারিখ অনুযায়ী: চারুকলা অনুষদের বিভাগসমূহের ক্লাস শুরু হবে ১ জানুয়ারি ২০২২;
বিজ্ঞান, জীববিজ্ঞান, ফার্মেসী, আর্থ এন্ড এনভায়রনমেন্টাল সায়েন্সেস, ইঞ্জিনিয়ারিং এন্ড টেকনোলজি এবং বিজনেস ষ্টাডিজ অনুষদের বিভাগসমূহ এবং পুষ্টি ও খাদ্যবিজ্ঞান ইনস্টিটিউট, তথ্যপ্রযুক্তি ইনস্টিটিউট, পরিসংখ্যান গবেষণা ও শিক্ষণ ইনস্টিটিউট এবং লেদার ইঞ্জিনিয়ারিং এন্ড টেকনোলজি ইনস্টিটিউটের ক্লাস শুরু হবে ৯ জানুয়ারি ২০২২;
কলা অনুষদ ও সামাজিক বিজ্ঞান অনুষদের বিভাগসমূহ এবং শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউট, সমাজকল্যাণ ও গবেষণা ইনস্টিটিউটের ক্লাস শুরু হবে ১৬ জানুয়ারি ২০২২;
বিজ্ঞান, জীববিজ্ঞান, ফার্মেসী, আর্থ এন্ড এনভায়রনমেন্টাল সায়েন্সেস, ইঞ্জিনিয়ারিং এন্ড টেকনোলজি ও বিজনেস স্টাডিজ অনুষদের ভর্তি কার্যক্রম ৭ জানুয়ারি ২০২২ তারিখের মধ্যে এবং কলা অনুষদ ও সামাজিক বিজ্ঞান অনুষদের ভর্তি কার্যক্রম ১৩ জানুয়ারি ২০২২ তারিখের মধ্যে সম্পন্ন করা হবে। এছাড়া, বিভিন্ন কোটায় ভর্তিচ্ছুদের নির্বাচন আগামী ৬ জানুয়ারি ২০২২ তারিখের মধ্যে সম্পন্ন করা হবে। এ ব্যাপারে সংশ্লিষ্ট শিক্ষার্থীদের নিজ নিজ বিভাগ/ইনস্টিটিউটে যোগাযোগ করার পরামর্শ দেয়া হচ্ছে।
উল্লেখ্য, গত ১৯ ডিসেম্বর ২০২১ তারিখ উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান সভাপতিত্বে অনুষ্ঠিত বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষার বিভিন্ন ইউনিট প্রধানগণের সভায় এসব সিদ্ধান্ত নেয়া হয়।