Home জাতীয় গুলিস্থান চৌরাস্তায় হকার্স ইউয়িনের বিক্ষোভ সমাবেশ

গুলিস্থান চৌরাস্তায় হকার্স ইউয়িনের বিক্ষোভ সমাবেশ

50

স্টাফ রিপোটার: পুনর্বাসন না করে হকার উচ্ছেদের নামে দিনমজুর হকারদের মালামাল নষ্ট, ভাঙচুর, লুটতরাজ, অন্যায্য জরিমানা আদায়ের প্রতিবাদে আজ ১৪ সেপ্টেম্বর বুধবার, বেলা ১২টায় বাংলাদেশ হকার্স ইউনিয়ন গুলিস্থান চৌরাস্তায় বিক্ষোভ সমাবেশ করেছে। সমাবেশের পূর্বে গুলিস্থান এলাকায় বিশাল বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়।
সমাবেশে বক্তারা দাবি জানান, বলপ্রয়োগের মাধ্যমে হকারদের নিঃস্ব করার অভিযান অবিলম্বে বন্ধ করে স্বল্প ও দীর্ঘমেয়াদী পুনর্বাসন পরিকল্পনা গ্রহণ করতে হবে। বক্তারা বলেন, মেয়র হানিফ ফ্লাইওভারের এপ্রোচ সড়ক এবং গুলিস্থান এলাকার মহাসড়কে যানজটের জন্য হকাররা কোনোভাবেই দায়ী নয়। বরং রাস্তায় ওপরে অবস্থিত গুলিস্থান টার্মিনাল এবং জিপিও থেকে গুলিস্থান পর্যন্ত দুই লেনজুড়ে অবস্থিত টিকেট কাউন্টার ও বাস স্টপেজ এই যানজটের জন্য দায়ী। নেতৃবৃন্দ সড়কে যানজট নিরসনে সর্বাত্মক সহযোগিতার প্রতিশ্রুতি দিয়ে বলেন, হকাররা দেশের একটি বৃহৎ শ্রমশক্তি যারা পেটের দায়ে স্বনিয়োজিত হয়ে অর্থনীতিতে গুরুত্বপূর্ণ অবদান রাখেন। তাদের জীবিকার সুরক্ষা নিশ্চিত না করে কোনো পদক্ষেপ টেকসই হবে না।
বাংলাদেশের হকার্স ইউনিয়নের সভাপতি আব্দুল হাশিম কবিরের সভাপতিত্বে এবং সাংগঠনিক সম্পাদক জসিম উদ্দিনের পরিচালনায় অনুষ্ঠিত বিক্ষোভ সমাবেশে বক্তব্য রাখেন বাংলাদেশ হকার্স ইউনিয়নের সাধারণ সম্পাদক সেকেন্দার হায়াৎ, রাকসুর সাবেক ভিপি ও সিপিবি কেন্দ্রীয় কমিটির সদস্য জননেতা রাগীব আহসান মুন্না, সিপিবি দক্ষিণ জেলা কমিটির সাধারণ সম্পাদক জলি তালুকদার, হকার্স ইউনিয়নের যুগ্ম সাধারণ সম্পাদক হযরত আলী প্রমুখ।
সমাবেশ থেকে অবিলম্বে চলমান উচ্ছেদ অভিযান বন্ধ করে প্রকৃত হকার প্রতিনিধিত্বশীল সংগঠনসমূহের সাথে আলোচনার মাধ্যমে টেকসই পুনর্বাসন পরিকল্পনা এবং সড়কের যানজট নিরসনে উপযুক্ত পদক্ষেপ গ্রহণের দাবি জানানো হয়।