Home শিক্ষা ও ক্যাম্পাস গার্হস্থ্য অর্থনীতি এবং সাত কলেজের ভর্তি পরীক্ষার ফল প্রকাশ

গার্হস্থ্য অর্থনীতি এবং সাত কলেজের ভর্তি পরীক্ষার ফল প্রকাশ

54

বিশ্ববিদ্যালয় প্রতিনিধি: ঢাকা বিশ্ববিদ্যালয়ের গার্হস্থ্য অর্থনীতি ইউনিট এবং অধিভুক্ত সরকারি সাত কলেজের কলা ও সামাজিক বিজ্ঞান ইউনিটের ২০২০-২০২১ শিক্ষাবর্ষে ১ম বর্ষ স্নাতক (সম্মান) শ্রেণিতে ভর্তি পরীক্ষার ফল ১৭ নভেম্বর ২০২১ বুধবার প্রকাশিত হয়েছে। ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান প্রশাসনিক ভবনস্থ অধ্যাপক আব্দুল মতিন চৌধুরী ভার্চুয়াল ক্লাসরুমে আনুষ্ঠানিকভাবে এই ফল প্রকাশ করেন।
এসময় গার্হস্থ্য অর্থনীতি ইউনিট ভর্তি পরীক্ষার প্রধান সমন্বয়কারী ও ঢাকা বিশ্ববিদ্যালয় জীববিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. মিহির লাল সাহা, অধিভুক্ত সরকারি সাত কলেজের কলা ও সামাজিক বিজ্ঞান ইউনিট ভর্তি পরীক্ষার প্রধান সমন্বয়কারী ও ঢাকা বিশ্ববিদ্যালয় কলা অনুষদের ডিন অধ্যাপক ড. আবু মো. দেলোয়ার হোসেন, অনলাইন ভর্তি কমিটির আহ্বায়ক অধ্যাপক ড. মো. মোস্তাফিজুর রহমান এবং অধিভুক্ত সরকারি সাত কলেজের অধ্যক্ষগণ উপস্থিত ছিলেন।
গার্হস্থ্য অর্থনীতি ইউনিটের ভর্তি পরীক্ষায় ৫হাজার ৫শ’ ৪৫ জন শিক্ষার্থী অংশগ্রহণ করে। এর মধ্যে ৪হাজার ৪শ’ ৯৫ জন উত্তীর্ণ হয়েছে। পাসের হার ৮১.০৬%। গার্হস্থ্য অর্থনীতি ইউনিটে মোট আসন সংখ্যা রয়েছে ২হাজার ৬শ’ ৫৫টি।
অধিভুক্ত সরকারি সাত কলেজের কলা ও সামাজিক বিজ্ঞান ইউনিটের ভর্তি পরীক্ষায় ২১হাজার ১শ’ ৩২ জন শিক্ষার্থী অংশগ্রহণ করে। এর মধ্যে ১৪হাজার ৩শ’ ৮২ জন উত্তীর্ণ হয়েছে। পাসের হার ৬৭.৯%। এই ইউনিটে মোট আসন সংখ্যা রয়েছে ১১হাজার ৯শ’ ৫টি।
গার্হস্থ্য অর্থনীতি ইউনিটের ভর্তি পরীক্ষায় উত্তীর্ণ সকল শিক্ষার্থীকে আগামী ২৩ নভেম্বর ২০২১ থেকে ৩০ নভেম্বর ২০২১ তারিখের মধ্যে ভর্তি পরীক্ষার ওয়েবসাইটে কলেজ ও বিষয়ের পছন্দক্রম ফরম পূরণ করতে হবে। বিভিন্ন কোটায় আবেদনকারী উত্তীর্ণ ছাত্র-ছাত্রীদের কোটার ফরম ২১ নভেম্বর ২০২১ থেকে ২৮ নভেম্বর ২০২১ তারিখের মধ্যে জীববিজ্ঞান অনুষদের ডিন অফিস থেকে সংগ্রহ করতে হবে এবং যথাযথভাবে পূরণ করে একই অফিসে জমা দিতে হবে। ফলাফল নিরীক্ষণের জন্য নির্ধারিত ফি প্রদান সাপেক্ষে আগামী ২১ নভেম্বর ২০২১ থেকে ২৫ নভেম্বর ২০২১ তারিখের মধ্যে জীববিজ্ঞান অনুষদের ডিন অফিসে আবেদন করা যাবে।
অধিভুক্ত সরকারি সাত কলেজের কলা ও সামাজিক বিজ্ঞান ইউনিটের ভর্তি পরীক্ষায় উত্তীর্ণ সকল শিক্ষার্থীকে আগামী ০৫ ডিসেম্বর ২০২১ তারিখ বিকাল ৩টা থেকে ২০ ডিসেম্বর ২০২১ তারিখ বিকাল ৫টার মধ্যে ভর্তি পরীÿার ওয়েবসাইটে কলেজ ও বিষয়ের পছন্দক্রম ফরম পূরণ করতে হবে। বিভিন্ন কোটায় আবেদনকারী উত্তীর্ণ ছাত্র-ছাত্রীদের কোটার ফরম ২১ নভেম্বর ২০২১ থেকে ২৯ নভেম্বর ২০২১ তারিখের মধ্যে কলা অনুষদের ডিন অফিস থেকে সংগ্রহ করতে হবে এবং যথাযথভাবে পূরণ করে একই অফিসে জমা দিতে হবে। ফলাফল নিরীক্ষণের জন্য নির্ধারিত ফি প্রদান সাপেক্ষে আগামী ২১ নভেম্বর ২০২১ থেকে ২৯ নভেম্বর ২০২১ তারিখের মধ্যে কলা অনুষদের ডিন অফিসে আবেদন করা যাবে।
উভয় ইউনিটের ভর্তি পরীক্ষার বিস্তারিত ফলাফল https://collegeadmission.eis.du.ac.bd ওয়েবসাইটে জানা যাবে।
টেলিটক, রবি, এয়ারটেল ও বাংলালিংক মোবাইল নম্বর থেকে DU GOC ˂roll no˃ টাইপ করে ১৬৩২১ নম্বরে send করলে ফিরতি SMS-এ গার্হস্থ্য অর্থনীতি ইউনিটের ফলাফল জানা যাবে।
এছাড়া, টেলিটক, রবি, এয়ারটেল ও বাংলালিংক মোবাইল নম্বর থেকে DU CHM ˂roll no˃ টাইপ করে ১৬৩২১ নম্বরে send করলে ফিরতি SMS-এ অধিভুক্ত সরকারি সাত কলেজের কলা ও সামাজিক বিজ্ঞান ইউনিটের ফলাফল জানা যাবে।
উল্লেখ্য, গার্হস্থ্য অর্থনীতি ইউনিটের ভর্তি পরীক্ষা গত ১২ নভেম্বর ২০২১ শুক্রবার এবং অধিভুক্ত সরকারি সাত কলেজের কলা ও সামাজিক বিজ্ঞান ইউনিটের ভর্তি পরীক্ষা গত ১৩ নভেম্বর ২০২১ শনিবার অনুষ্ঠিত হয়।