Home জাতীয় গরীব ছাত্র-ছাত্রীদের অভিভাবকদের মাঝে সেলাই মেশিন বিতরণ

গরীব ছাত্র-ছাত্রীদের অভিভাবকদের মাঝে সেলাই মেশিন বিতরণ

26

স্টাফ রিপোর্টার জাতীয় শোক দিবসে দুই হাজার দরিদ্র পরিবারের মাঝে মাসব্যাপী বিনামূল্যে খাদ্য ও গরীব ছাত্র-ছাত্রীদের অভিভাবকদের মাঝে ২০টি সেলাই মেশিন বিতরণ করেছে ঐতিহ্যবাহী এই শিক্ষাপ্রতিষ্ঠান মান্নান স্কুল এণ্ড কলেজ। গতকাল মঙ্গলবার দুপুরে রাজধানীর যাত্রাবাড়ির কোনাপাড়ায় জাতীয় শোক দিবসের আলোচনা সভা শেষে গরীব ২০টি পরিবারের মাঝে এই সেলাই মেশিন বিতরণ করা হয়। এতে প্রধান অতিথি ছিলেন কাজী মনিরুল ইসলাম মনু এমপি। এরআগে জাতীয় শোক দিবস উপলক্ষে মাসব্যাপী কর্মসূচি ঘোষনা করা হয় এবং সাপ্তাহে তিন দিন ২ হাজার দরিদ্র পরিবারের মাঝে দুপুরের এক বেলা খাবার বিতরণ করা হয়। এতে ঐতিহ্যবাহী শিক্ষাপ্রতিষ্ঠান মান্না স্কুল এণ্ড কলেজ এর সার্বিক সহযোগিতায় ঢাকা জেলা প্রশাসন এই আয়োজন করেন।
মান্নান স্কুল এণ্ড কলেজ’র সভাপতি কামরুজ্জামান কামরুলের সভাপতিত্বে শোক দিবসের আলোচনা সভায় প্রধান আলোচনক হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা জেলা প্রশাসক মো: শহীদুল ইসলাম। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা পূর্বাঞ্চল প্রেসক্লাব এর সভাপতি সারোয়ার আরিফ উদ্দিন, যাত্রাবাড়ি থানা আওয়ামী লীগের নেতা ও ঢাকা-৫ আসেনর এমপি কাজী মনিরুল ইসলাম মনু‘র ব্যাক্তিগত সহকারি জিয়াউদ্দিন জিয়া, মান্নান স্কুল এণ্ড কলেজের অধ্যক্ষ মো: শফিকুল ইসলাম, গর্ভনিংবডির সদস্য মো: আনোয়ার হোসেন চৌধুরী, সুনিল চন্দ্র সরকার, হালিমা আখতার, খালেদ আহমেদ শিশির, মাহমুদুল্লাহ,্ রতন চন্দ্র সরকার, আওয়ামী মৎসজীবী লীগ ঢাকা মহানগর দক্ষিনের সাবেক সাংস্কৃতিক সম্পাদক ইউনূস আলী (সাদ্দাম) সহ আরো অনেকে।
অনুষ্ঠানে কাজী মনিরুল ইসলাম বলেন, আমার নেত্রী মাননীয় প্রধানমন্ত্রী একজন জনদরদী মানুষ। বঙ্গবন্ধুকন্যা জননেত্রী শেখ হাসিনা সবসময় অসুস্থ-অবহেলিত, নির্যাতিত-নিপিড়িত মানুষের পাশে সহযোগিতার হাত বাড়িয়ে দেন। তাই আয়োজকদের অনুরোধ করবো এধরনের অনুষ্ঠানের মধ্যদিয়ে অবহেলিত গরীব-দু:খি মানুষের পাশে দাড়াঁবেন। আপনাদের জন্য আমার দরজা সবসময় খোলা থাকবে। পরিশেষে মিলাদ মাহফিলের মধ্যদিয়ে অনুষ্ঠান শেষ হয়। এ সময় ১৫ আগস্টে নিহত সকল শহীদদের আত্মার মাগফেরাত কামনা করে বিশেষ দোয়া অনুষ্ঠিত হয়।