Home জাতীয় খুলনা খালেক ও বরিশালে খোকন আবদুল্লাহ মেয়র নির্বাচিত

খুলনা খালেক ও বরিশালে খোকন আবদুল্লাহ মেয়র নির্বাচিত

75

ডেস্ক রিপোর্ট: খুলনা সিটি করপোরেশন নির্বাচনে বেসরকারিভাবে মেয়র নির্বাচিত হয়েছেন আওয়ামী লীগ মনোনীত নৌকার প্রার্থী তালুকদার আব্দুল খালেক। বরিশাল সিটি করপোরেশনের আওয়ামী লীগের প্রার্থী নৌকা প্রতীকে আবুল খায়ের আব্দুল্লাহ খোকন নির্বাচিত হয়েছেন।
খুলনা সিটিতে খালেক সব কেন্দ্রের ভোট গণনা শেষে তিনি পেয়েছেন ১লাখ ৫৪ হাজার ৮২৫ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ইসলামী আন্দোলন বাংলাদেশ প্রার্থী আব্দুল আউয়াল পেয়েছেন ৬০ হাজার ৬৪ ভোট।

সোমবার (১২ জুন) মোট ২৮৯ কেন্দ্রের বেসরকারিভাবে ঘোষিত ফলাফলে খুলনা সিটিতে তৃতীয় মেয়াদে মেয়র হলেন তালুকদার আব্দুল খালেক।

এবার খুলনা সিটি কর্পোরেশন (কেসিসি) নির্বাচনে ৫ জন মেয়র প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।
বরিশাল সিটি করপোরেশন নির্বাচনে ১২৬টি কেন্দ্রের মধ্যে ১০৮ কেন্দ্রের মধ্যে আওয়ামী লীগের প্রার্থী আবুল খায়ের আব্দুল্লাহ নৌকা প্রতীকে পেয়েছেন ৭৫ হাজার ৮৫২ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী হাতপাখা প্রতীকে ইসলামী আন্দোলন বাংলাদেশের প্রার্থী মুফতি সৈয়দ মো. ফয়জুল করীম পেয়েছেন ২৯ হাজার ৫৫১ ভোট।

বরিশাল সিটি কর্পোরেশন নির্বাচনে ৭ জন মেয়র পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন।

আজ দুই সিটির নির্বাচন শেষে ইসলামী আন্দোলন সংবাদ সম্মেলনে নেতাকর্মীদের উপর হামলা ও অনিয়মের অভিযোগ করেন। এবং সিলেট ও রাজশাহী সিটি করপোরেশনের নির্বাচন বর্জনের ঘোষণা দিয়েছেন।