Home রাজনীতি বাম গণতান্ত্রিক জোটের বিক্ষোভ কর্মসুচি পালিত

বাম গণতান্ত্রিক জোটের বিক্ষোভ কর্মসুচি পালিত

24

স্টাফ রিপোটার: বিদ্যুতের লোডশেডিং বন্ধ, জ্বালানি সংকট নিরসন ও দ্রব্যমূল্যের উর্ধ্বগতি রোধ করা এবং আওয়ামী ফ্যাসিবাদী দুঃশাসন উচ্ছেদ ও জনগণের রাষ্ট্র ও সরকার প্রতিষ্ঠার দাবিতে আজ ১২ জুন পল্টন মোড়ে বিকাল ৪.৩০টায় বাম গণতান্ত্রিক জোটের উদ্যোগে কেন্দ্রীয়ভাবে বিক্ষোভ কর্মসূচি পালন করা হয়।
বাম গণতান্ত্রিক জোট কেন্দ্রীয় পরিচালনা পরিষদের সমন্বয়ক এবং বাসদ (মার্কসবাদী)-এর কেন্দ্রীয় নির্বাহী ফোরামের সমন্বয়ক কমরেড মাসুদ রানার সভাপতিত্বে পরিচালিত সমাবেশে আরো উপস্থিত ছিলেন সিপিবির সাধারণ সম্পাদক রুহিন হোসেন প্রিন্স, বাসদের সাধারণ সম্পাদক বজলুর রশীদ ফিরোজ, বিপ্লবী কমিউনিস্ট লীগের সম্পাদকমÐলীর সদস্য অধ্যাপক আব্দুস সাত্তার, গণতান্ত্রিক বিপ্লবী পার্টির সাধারণ সম্পাদক মোশরেফা মিশু, বাংলাদেশের সমাজতান্ত্রিক আন্দোলন এর নির্বাহী সভাপতি আব্দুল আলী প্রমুখ।
সমাবেশে বক্তারা বলেন, “শতভাগ বিদ্যুৎ উৎপাদনের কথা বলে নানা বাহবা নেওয়া হলেও আজ সারা দেশে ভয়াবহ লোডশেডিং-এ জনজীবন দুর্বিসহ। বিদ্যুৎ কেন্দ্র আছে কিন্তু বিদ্যুৎ উৎপাদনের কাচাঁমাল নেই, কারন ডলার নেই। আওয়ামীলীগ শাসনামলে সীমাহীন দূর্নীতি- লুটপাট, মেগাপ্রকল্পে মেগা লুটপাট ও অস্বাভাবিক ব্যয় বৃদ্ধি, অর্থ পাচার, ব্যাংক লোপাটের কারণে দেশের অর্থনীািত আজ দুর্দশাগ্রস্ত। আজকের এই পরিস্থিতির জন্য দায়ি সরকারের আমদানী নির্ভর জ্বালানি নীতি, জ্বালানি ও বিদ্যুৎ খাতে সীমাহীন দুর্নীতি-লুটপাট।