ডেস্ক রিপোর্ট: একজন মানুষ তাঁর শখ পূরণের জন্য কতটা ঝুঁকি নিতে পারেন, এমন প্রশ্নে কি কেউ বলবেন যে শখ পূরণে জীবনের ঝুঁকি নেওয়া যায়! এর জবাব যদি না হয়, তবে ভারতের নরেন্দ্র সিংয়ের এ ভিডিও তাঁর জন্য। তিনি একটি ভিডিও পোস্ট করেছেন, যাতে দেখা যাচ্ছে, এক ব্যক্তি কুমিরকে স্পর্শ করছেন।

গত বৃহস্পতিবার নরেন্দ্র সিং তাঁর টুইটার অ্যাকাউন্ট থেকে ওই ভিডিও পোস্ট করেছেন। এতে দেখা যায়, এক ব্যক্তি কুমির সেজে একটি কুমিরের পাশে শুয়ে সেটির পা ধরে টানাটানি করছেন।
ওই কুমির নদী থেকে উঠে রোদ পোহাচ্ছিল। সেটি নড়াচড়াও করছিল না। ১০ সেকেন্ডের ওই ভিডিওতে দেখা যায়, ওই ব্যক্তি একটি পোশাক জড়িয়েছেন, যেটা পরার পর তাঁকে কুমিরের মতো দেখা যাচ্ছিল। এই পোশাক পরে তিনি কুমিরের পাশে শুয়ে পড়েন। এরপর তিনি কুমিরের পা ধরে টানাটানি করছেন। কুমিরের পা যে তিনি শুধু একবার টেনেছেন, তা নয়। একাধিকবার টেনেছেন। তবে এতে কোনো হেলদোল দেখা যায়নি কুমিরটির মধ্যে।
নরেন্দ্র সিংয়ের ভিডিওটি টুইটারে ইতিমধ্যে ভাইরাল হয়েছে। ভিডিওটিতে বেশ কিছু মন্তব্য এসেছে। একজন লিখেছেন, সাহসী আচরণ ও বালখিল্যের মধ্যে একটি সূক্ষ্ম পার্থক্য রয়েছে। আরেকজন লিখেছেন, মৃত্যুবরণে একটি সৃজনশীল পথ তিনি বেছে নিয়েছিলেন। আরেকজন লিখেছেন, ছদ্মবেশ ধারণের গুরু তিনি।

এটা সব সময়ই বলা হয়ে থাকে, কুমিরের মতো হিংস্র সরীসৃপ প্রাণী থেকে নিরাপদ দূরত্বে থাকার জন্য। কিন্তু এটা না মেনে কুমিরের কাছে যাওয়ার কারণে অনেকেই বিপদে পড়েছেন, এমন নজির অনেক আছে। যেমন চলতি বছরের শুরুর দিকের দক্ষিণ আফ্রিকার একটি ঘটনাও বলা যেতে পারে। সেখানে বন্য প্রাণীর একটি পার্কে ১৬ ফুট একটি কুমির এক কর্মীকে আক্রমণ করেছিল। ওই কুমিরের ওজন ছিল ৬৬০ কেজি। পর্যটকেরা যখন কুমিরটি দেখছিলেন, তখন ওই কর্মী কুমিরের পেছনে বসে ছিলেন। কুমিরের আক্রমণে গুরুতর আহত হয়েছিলেন তিনি।
প্রথমআলো