Home জাতীয় কঠোর বিধিনিষেধেও মহাসড়কে চলছে দূরপাল্লার বাস

কঠোর বিধিনিষেধেও মহাসড়কে চলছে দূরপাল্লার বাস

40

ডেস্ক রিপোর্ট: কঠোর বিধিনিষেধেও ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কে দেদারসে চলাচল করছে ব্যক্তিগত যানবাহন, খোলা ট্রাক ও দূরপাল্লার বাস। এসব যানবাহন ব্যবহার করে উত্তরবঙ্গের ১৯ জেলাসহ ২১ জেলার মানুষ নিজ নিজ গন্তব্যে যাচ্ছেন।

বৃহস্পতিবার (১ জুলাই) সকাল থেকে ৭ দিনের কঠোর বিধিনিষেধের প্রজ্ঞাপন জারি করেছে সরকার। এতে জরুরি সার্ভিস ছাড়া সব ধরনের যানচলাচল বন্ধের নির্দেশনা রয়েছে।

তবে ভোর থেকে ভিন্নচিত্র দেখা গেছে ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কে। সরকারি নিষেধাজ্ঞা অমান্য করেই স্বাভাবিক দিনের মতোই চলাচল করছে ব্যক্তিগত যানবাহন, খোলা ট্রাক ও পিকআপ। এছাড়া নিয়মিত বিরতিতে মহাসড়কে দেখা যাচ্ছে বন্ধ থাকা দূরপাল্লার গণপরিবহনও।

যানবাহনের চালক ও যাত্রীরা জানান, দিনের বেলায় প্রশাসনের নজরদারি থাকায় মধ্যরাতের পর তারা ঢাকা ছেড়েছেন। পথিমধ্যে তেমন কোন বাধার মুখে পড়তে হয়নি বলেও তারা জানান।

তবে মহাসড়‌কে বাস চলাচল কর‌ছে না দাবি করে হাইওয়ে পুলিশের এলেঙ্গা ফাঁড়ির ইনচার্জ ইয়াসির আরাফাত জানান, মহাসড়কে টহল জোরদার করা হয়েছে। চেকপোস্টগুলো থেকে নিয়মিতই এসব যানবাহনের বিরুদ্ধে মামলা দেওয়া হচ্ছে আর কিছু গাড়িকে ঘুরিয়ে দেওয়া হচ্ছে।-ইত্তেফাক