Home রাজনীতি একদফা দাবিতে শনিবার রাজধানীতে গণমিছিল করবে বিএনপি

একদফা দাবিতে শনিবার রাজধানীতে গণমিছিল করবে বিএনপি

27

স্টাফ রিপোটার: সরকার পতনের একদফা দাবিতে শনিবার ৯ সেপ্টেম্বর রাজধানীতে আবারও গণমিছিল করবে বিএনপি। ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণে পৃথক দুটি গণমিছিল অনুষ্ঠিত হবে। বিএনপিসহ যুগপৎ আন্দোলনে সকল শরিকরা এই কর্মসূচি পালন করবে।

বুধবার দুপুরে বিএনপির নয়াপল্টন কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এ কর্মসূচির ঘোষণা দেন দলটির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

সংবাদ সম্মেলনে রিজভী বলেন, আমাদের একদফার আন্দোলন চলমান। বাংলাদেশের জনগনের ভোটাধিকার হরণকারী বর্তমান ফ্যাসিবাদী, কর্তৃত্ববাদী সরকারের পদত্যাগ, বিদ্যমান অবৈধ সংসদ বিলুপ্তি, নির্বাচনকালীন নিরপেক্ষ সরকার গঠন এবং নির্বাচন কমিশন পূনর্গঠন করে তাদের অধিনে অবাধ, সুষ্ঠু ও অংশগ্রহনমূলক নির্বাচনের ব্যবস্থা, দলের চেয়ারপারসন দেশনেত্রী বেগম খালেদা জিয়াসহ সকল রাজবন্দির মুক্তি, সকল মিথ্যা-গায়েবী মামলা প্রত্যাহার, ফরমায়েসী সাজা বাতিল এবং সংবিধান ও রাষ্ট্র ব্যবস্থার গণতান্ত্রিক সংস্কারের মাধ্যমে জনগনের অর্থনৈতিক মুক্তি, ভোটাধিকার ও গণতন্ত্র পুনপ্রতিষ্ঠার এক দফা দাবিতে রাজপথে বিএনপিসহ সক্রিয় বিরোধী রাজনৈতিক জোট ও দলসমূহ যুগপত ধারায় ঐক্যবদ্ধ গণআন্দোলন গড়ে তোলা ও সফল করার ঘোষণা দিয়েছে। সেই অনুযায়ী আমরা কাজ করছি।

তিনি বলেন, বিএনপিসহ বিরোধী নেতাকর্মীদের মামলা দ্রুত নিষ্পত্তি করে সাজা দিচ্ছে। দেড় দশক আগের মামলা সচল করা হচ্ছে। দিন-রাত চলছে আদালত। উদেশ্য আন্দোলন স্তব্ধ করে আবারও একদলীয় নির্বাচন করা।

তিনি বলেন, ঢাকা দক্ষিণের ভারপ্রাপ্ত সদস্য সচিব তানভীর আহমেদ রবিনকে আদালত জামিন দিলেও তা পরোয়া না করে পুরোনো মামলায় তাকে আবারও আটক দেখানো হয়েছে। এভাবে আদালতকে ব্যবহার সরকার বিচার বিভাগকে অনাস্থার জায়গায় নিয়ে গেছে।

সংবাদ সম্মেলন দলের যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন, হাবিব উন নবী খান সোহেলসহ কেন্দ্রীয় নেতৃৃবন্দ উপস্থিত ছিলেন।