Home রাজনীতি আ’লীগের সমাবেশে মিছিল সহকারে আসছে থানা-ওয়ার্ড নেতারা

আ’লীগের সমাবেশে মিছিল সহকারে আসছে থানা-ওয়ার্ড নেতারা

37

স্টাফ রিপোটার: আওয়ামী লীগের শান্তি ও উন্নয়ন সমাবেশে আজ শনিবার (২৮ অক্টোবর) বায়তুল মোকাররম মসজিদের দক্ষিণ গেটে থানা-ওয়ার্ড থেকে দলে জড়ো হচ্ছেন নেতাকর্মীরা। এছাড়াও রাজধানীর পাশ্ববর্তী জেলা নারায়নগঞ্জ-নরসিংদী ও গাজীপুর,মুন্সীগঞ্জ,মানিকগঞ্জসহ আশপাশের জেলা তেকে বাসে নেতাকর্মীরা আসছে শুরু করেছেন।
সরজমিনে দেখা গেছে, ঢাকা-৫ আসনের প্রয়াত চারবারের এমপি আলহাজ্ব হাবিবুর রহমান মোল্লার বড় ছেলে ডেমরা থানা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক আলহাজ্ব মশিউর রহমান মোল্লা সজল ১০ হাজার নেতাকর্মী নিয়ে সমাবেশে যোগ দিয়েছেন। এ সময় উপস্থিত নেতাকর্মীরা তাকে হাততালি দিয়ে স্বাগত জানান। মশিউর রহমান মোল্লা ঢাকা-৫ আসনে্আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী। ওয়ারী থানা আওয়ামী লীগের সভাপতি চৌধুরী আশিকুর রহমান লাভলু প্রায় ৫ হাজার নেতাকর্মী নিয়ে বেলা সাড়ে ১১টায় বায়তুল মোকাররম দক্ষিন গেইটে আওয়ামী লীগের শান্তি সমাবেশে যোগ দেন। প্রায় দেড় হাজার নেতাকর্মী নিয়ে নারায়নগঞ্জ-৩ আসনের সাবেক সংসদ সদস্য কায়সার হাসনাত বেলা ১১টায় একটি বিশার মিছিল নিয়ে সমাবেশে যোগ দিয়েছেন। কিশোরগঞ্জ-২ (কটিয়াদী-পাকুন্দীয়) আসনের মনোনয়ন প্রত্যাশী ও আলোচিত সাবেক পুলিশ কর্মকতা আবদুল কাহার আকন্দ ৪০টি বাসে প্রায় ২ হাজার নেতাকমী নিয়ে সমাবেশে উপস্থিত হয়ে সবাইকে তাক লাহিয়ে দিয়েছেন। নরসিংদী থেকে আওয়ামী লীগ-যুবলীগের নেতাকর্মীদের নিয়ে উপস্থিত হয়েছেন দলের সাবেক কার্যনির্বাহী সদস্য এডভোকে রিয়াজুল কাওছার। এছাড়াও রাজধানী ও আশপাশের জেলা থেকে দলে দলে সমাবেশে আসছে আওয়ামী লীগের নেতাকর্মীরা।
এর আগে, শুক্রবার (২৭ অক্টোবর) সন্ধ্যার পর থেকেই একের পর এক মিছিল নিয়ে দলটির নেতাকর্মীরা বঙ্গবন্ধু এভিনিউয়ে দলীয় কার্যালয়ের সামনে জড়ো হতে থাকেন। ঢাকার বিভিন্ন থানা ও ওয়ার্ড থেকে কয়েক হাজার নেতাকর্মীরা সেখানে জড়ো হয়েছিলেন। শুক্রবার সন্ধ্যা পৌনে ৭টার দিকে মিছিল নিয়ে বঙ্গবন্ধু এভিনিউয়ে আসেন ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সভাপতি কামরুল হাসান রিপন। তিনি বলেন, শনিবার শান্তি সমাবেশের প্রস্তুতি হিসেবে সকাল থেকে ঢাকা-৫ নির্বাচনী এলাকার বিভিন্ন জায়গায় নেতাকর্মীদের নিয়ে অবস্থান করেছিলাম। পরবর্তী নির্দেশনা জানার জন্য সন্ধ্যায় নেতাকর্মীদের নিয়ে এখানে উপস্থিত হয়েছি।
ঢাকা মহানগর দক্ষিণ ছাত্রলীগের সভাপতি রাজিবুল ইসলাম বাপ্পী বলেন, বিভিন্ন গুরুত্বপূর্ণ পয়েন্টে আমরা অবস্থান নিয়েছি। যেকোনো বিশৃঙ্খলা ও অপ্রীতিকর পরিস্থিতি প্রতিরোধে আমরা পাহারায় আছি। বিএনপি-জামায়াতের যেকোনো অপচেষ্টা রুখে দেওয়া হবে।
এদিকে বিএনপির নেতাকর্মীরাও নয়াপল্টনে দলীয় কার্যালয়ের সামনের সড়কে জড়ো হয়েছেন। ২৮ অক্টোবর সরকার পতনের একদফা দাবিতে নয়াপল্টনে সমাবেশ করবে বিএনপি। অন্যদিকে একই দিনে রাজধানীর বায়তুল মোকাররমের দক্ষিণ গেটে সমাবেশ করবে ক্ষমতাসীন দল আওয়ামী লীগ। একই দিনে মাত্র এক কিলোমিটার দূরত্বের মধ্যে দুটি বৃহৎ রাজনৈতিক দলের সমাবেশ ঘিরে সংঘাতের আশঙ্কা করা হচ্ছে। এজন্য ঢাকার নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। রাজধানীর একাধিক প্রবেশমুখে নিরাপত্তা চৌকি বসিয়ে তল্লাশি চালাচ্ছে পুলিশ।