Home রাজনীতি জামায়াতের সমাবেশস্থল’ ঘিরে রেখেছে পুলিশ

জামায়াতের সমাবেশস্থল’ ঘিরে রেখেছে পুলিশ

37

স্টাফ রিপোটার: জামায়াতে ইসলামীর মহাসমাবেশকে কেন্দ্র করে রাজধানীর আরামবাগ থেকে নটর ডেম কলেজ পর্যন্ত এলাকা ঘিরে রেখেছে পুলিশ। শনিবার বেলা সাড়ে ১০টার দিকে আরামবাগ-নটর ডেম কলেজ এলাকা ঘুরে এ দৃশ্য দেখা যায়।

তত্ত্বাবধায়ক সরকার প্রতিষ্ঠাসহ বিভিন্ন দাবিতে রাজধানীর আরামবাগ-নটর ডেম কলেজ এলাকায় আজ শনিবার মহাসমাবেশ করার ঘোষণা দিয়েছে জামায়াত। তারা বলেছে, ঘোষিত কর্মসূচি শান্তিপূর্ণ হবে। জামায়াতের একাধিক নীতিনির্ধারকের ভাষ্য, তারা মহাসমাবেশের মৌখিক অনুমতি পেয়েছেন। তবে জামায়াতকে সমাবেশ করার অনুমতি দেওয়া হবে না বলে ডিএমপির একাধিক ঊর্ধ্বতন কর্মকর্তা বলেন।
সকাল ১০টার দিকে আরামবাগ মোড় এলাকায় জামায়াতের বেশ কিছু নেতাকর্মীকে জড়ো হতে দেখা যায়। সেখানে তারা স্লোগান দিচ্ছিলেন। সকালে দেখা যায়, আরামবাগ মোড়ে ব্যারিকেড দিয়ে রেখেছে পুলিশ। আরেকটি ব্যারিকেড দেওয়া হয়েছে মতিঝিলের শাপলা চত্বর থেকে নটর ডেম কলেজের দিকে যাওয়ার পথে। এই এলাকার সড়কে যানচলাচল বন্ধ। লোকজনকেও চলাচল করতে চলতে দেওয়া হচ্ছে না।
সকাল সোয়া ৮টার দিকে আরামবাগ মোড়ে একটি রায়ট কার আনে পুলিশ। পরে আরামবাগ মোড় থেকে নটর ডেম কলেজ এলাকায় পুলিশ ঘিরে ফেলে। এ সময় এই পথে সাধারণ মানুষ চলাচলও বন্ধ করে দেওয়া হয়।