Home রাজনীতি আজ সকাল-সন্ধ্যা হরতাল কর্মসূচি পালন করেছে বিএনপি।

আজ সকাল-সন্ধ্যা হরতাল কর্মসূচি পালন করেছে বিএনপি।

25

স্টাফ রিপোটার: দ্বাদশ জাতীয় সংসদ নির্বচনের তফসিল ঘোষণার প্রতিবাদে আজ দেশব্যাপী সর্বাত্মক সকাল-সন্ধ্যা হরতাল কর্মসূচি পালন করেছে বিএনপি।
শনিবার ( ২৯ নভেম্বর ২০২৩) বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব এ্যাডভোকেট রুহুল কবির রিজভী এক সংবাদ সম্মেলনে বলেছেনে, হরতাল চলাকালীন সড়ক পথ, নৌ-পথ ও রেলপথে সকল যানচলাচল এবং দোকানপাঠ ও অফিস-আদালত বন্ধ থাকবে।
তিনি আরও জানান, অবরোধের আওতামুক্ত থাকবে সংবাদপত্রের গাড়ী, অ্যাম্বুলেন্স,অক্সিজেন সিলিন্ডার গাড়ী ও জরুরী ঔষধ পরিবহন।
রিজভী বলেন, বিএনপি’র নেতা-কর্মীরা এক কঠিন সময় পার করছে। অনেকটা দেশ ছাড়া উদ্বাস্তুর মতো। সহায় সম্বলহীন নিঃস্ব তারা। বিগত ১৫ বছরে অনেককে চাকুরীচুত করা হয়েছে, চাকুরী থাকলেও কোন পদোন্নতি পায়নি, ব্যাবসা বাণিজ্য কেড়ে নেওয়া হয়েছে, দোকান-পাট, বিভিন্ন প্রতিষ্ঠান ভেঙে ফেলা হয়েছে এর উপর এখন ঘর ছাড়া, বাড়ি ছাড়া, এলাকা ছাড়া নেতা-কর্মীরা ধান ক্ষেতে মশারী টানিয়ে ঘুমানোর দৃশ্য দেশবাসী দেখেছে, সুপারির বাগান, ফলের বাগান এবং রান্না ঘরের লাকড়ী রাখার স্তুপের মধ্যে কোন রকমে জায়গা করে রাত পার করছে বিএনপি’র নেতা-কর্মীরা।
তিনি বলেন, গত ২৪ ঘন্টায় সারাদেশে জাতীয়তাবাদী দল বিএনপি ও এর অঙ্গসহযোগী সংগঠনের ৩৬৫ জনের অধীক নেতাকর্মীকে গ্রেফতার করা হয়েছে। মামলা হয়েছে ১৪ টি ।এই মামলায় আসামী ১৫৩০ জন। এই সময় ৬৫ জনের অধীক নেতাকর্মীকে আহত করা হয়েছে।
হরতালে রাঝধানীতে যান চলাচল স্বাভাবিক রয়েছে। তবে, যাত্রী পরিবহনের চালকরা জানিয়েছেন, প্রতিদিনির তুলনায় যাত্রী কম চলাচল করছে।
রেলপথের খবর নিয়ে জানাগেছে, সকাল থেকে কমলাপুর থেকে স্বাভাবিকভাবে ট্রেন ছেড়ে গেছে। কোথাও কোন সমস্যার খবর পাওয়া যায়নি।ষ্টেশনে যেকোন ধরনে অপ্রতিকর ঘটনা মোকাবেলায় আইশৃংখলা বাহিনী সতর্ক অবস্থায় রয়েছে।
সদরঘাটে খবর নিয়ে জানাগেছে, নৌপথে যান চলাচল স্বাভাবিক থাকলেও যাত্রী তুলনামুলক কম রয়েছে। সকাল থেকে ভোলা, চাঁদপুর লঞ্চ ছেড়ে গেছে। কোথাও অবরোধ আহবানকারীদের তৎপরতা দেখা যায়নি।ভোর পর্যন্ত বিভিন্ন অঞ্চল থেকে লঞ্চ সদরঘাটে পৌঁছেছে।