Home জাতীয় জনগন উন্নয়নের পক্ষে: ডেপুটি স্পীকার

জনগন উন্নয়নের পক্ষে: ডেপুটি স্পীকার

29

রাজশাহী অফিস: বাংলাদেশ জাতীয় সংসদের ডেপুটি স্পীকার মোঃ শামসুল হক টুকু, এমপি বলেন,তৎকালীন সিরাজগঞ্জ মহকুমার প্রশাসক বীর মুক্তিযোদ্ধা শহীদ আবুল কালাম শামসুদ্দিন সরকারী অস্ত্র ভান্ডারের সকল অস্ত্র ও গোলাবারুদ বীর মুক্তিযোদ্ধাদের হাতে তুলে দিয়েছিলেন। তাঁর নামে টুর্নামেন্ট হওয়ায় হাজার হাজার দর্শক উপস্থিত হয়েছে। সম্প্রতি হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দরের থার্ড টার্মিনাল, পদ্মা রেল সেতু ও এলিভেটেড এক্সপ্রেসওয়ের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সেখানেও জনগণের স্বতস্ফূর্ত উপস্থিতি ছিল।
জনগণ মুক্তিযুদ্ধের পক্ষের শক্তিকে ভালোবাসে এবং মানুষ উন্নয়নের পক্ষে।

আজ (বুধবার) সিরাজগঞ্জের আবুল কালাম শামসুদ্দিন স্টেডিয়ামে জেলা প্রশাসন ও জেলা ক্রীড়া সংস্থার উদ্যোগে আয়োজিত শহীদ আবুল কালাম শামসুদ্দিন আন্তঃ উপজেলা গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট-২০২৩ এর ফাইনাল খেলা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় ডেপুটি স্পীকার এসব কথা বলেন। এ সময় তিনি দুই দলের খেলোয়াড়দের সাথে কুশলাদি বিনিময় করেন এবং খেলার শুভ উদ্বোধন ঘোষণা করেন।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিরাজগঞ্জ সদর আসনের সংসদ সদস্য হাবিবে মিল্লাত।

ডেপুটি স্পীকার বলেন, বর্তমান সরকার সারাদেশে তৃণমূল পর্যায়ে বিভিন্ন ধরনের টুর্নামেন্ট আয়োজন করছে।
তরুণ ও যুব সমাজকে মাদক ও অপরাধ থেকে দূরে রাখতে এবং সুস্থ্য মানবসম্পদ গড়ে তুলতে খেলাধুলার কোন বিকল্প নেই।

মোঃ শামসুল হক টুকু এমপি বলেন, বাংলাদেশের গ্রামাঞ্চলের খেলাধুলায় একসময় তীব্র প্রতিদ্বন্দিতা হতো। বাংলাদেশের নিজস্ব সংস্কৃতির একটি অংশ এই খেলাধুলা। প্রত্যন্ত অঞ্চলে সুস্থ্য বিনোদনের মাধ্যম খেলাধুলাকে প্রায় নির্বাসনে পাঠানো হয়েছিল। সেই হারিয়ে যাওয়া খেলাধুলাকে আবার মাঠে ফিরিয়েছেন বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

হাজার হাজার দর্শকের উপস্থিতিতে সিরাজগঞ্জের ৯টি উপজেলা ভিত্তিক টুর্নামেন্টের ফাইনালে নির্ধারিত সময়ের খেলায় সিরাজগঞ্জ সদর উপজেলা ফুটবল দল তাড়াশ উপজেলা ফুটবল দলকে ৩-১ গোলে পরাজিত করে চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করে।

ফাইনাল খেলার আগে সিরাজগঞ্জ কালেক্টরেট স্কুল এন্ড কলেজের শিক্ষার্থীদের সমন্বয়ে দলীয় সংগীত, দলীয় নৃত্য এবং মুক্তিযুদ্ধ ভিত্তিক নাটিকা পরিবেশন করা হয়।

সিরাজগঞ্জের জেলা প্রশাসক মীর মোঃ মাহবুবুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে জেলা আওয়ামী লীগের সভাপতি কে এম হোসেন আলী হাসান, পুলিশ সুপার মোঃ আরিফুর রহমান, জেলা ক্রীড়া কর্মকর্তা মোঃ মাসুদ রানাসহ স্থানীয় আওয়ামী লীগের নেতৃবৃন্দ, স্থানীয় গন্যমান্য ব্যক্তিবর্গ ও গণমাধ্যমকর্মীগণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।