Home জাতীয় অর্থমন্ত্রীর সংবাদ সম্মেলনের খুচরা খবর

অর্থমন্ত্রীর সংবাদ সম্মেলনের খুচরা খবর

46

আমাদের সময়.কম রিপোর্ট:

অর্থমন্ত্রীর লজেন্স শিক্ষা মন্ত্রীকে

শিক্ষামন্ত্রী দীপু মনিকে লজেন্স উপহার দিলেন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল। প্রস্তাবিত বাজেটের উপর অর্থমন্ত্রীর সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন শিক্ষামন্ত্রীসহ আরো ৮ মন্ত্রী। প্রশ্নোত্তর পর্বের আগে, অর্থমন্ত্রী অর্থসচিব ও আইআরডি সচিবের সঙ্গে কথা বলছিলেন, এসময় অর্থমন্ত্রীর হাতে ছিল একটি লজেন্স। শিক্ষামন্ত্রী দীপু মনি কুশল জিজ্ঞাসা করতে অর্থমন্ত্রীর দিকে এগিয়ে গেলে অর্থমন্ত্রী দীপু মনিকে লজেন্স উপহার দেন।

পরিকল্পনা মন্ত্রীর সোনালী চেয়ার
বাজেটোত্তর সংবাদ সম্মেলনের ডায়াসে চেয়ার রাখা হয়েছিল সোনালী ফ্রেমের কাজ করা। পরিকল্পনা মন্ত্রী এমএ মান্নান হলে ঢুকেই বললেন, বাহ। এখানে দেখি সবই সোনালী চেয়ার। এই বলে এগিয়ে যেতেই পাশ থেকে একজন সচিব বললেন, স্যার, সামনেতো মনে হয় সোনালী দিন।

কাজু বাদাম শুল্ক কিন্তু বেড়েছে
সংবাদ সম্মেলনে সামনের সারির মন্ত্রী ও সচিবদের সামনে বাটিতে রাখা ছিল কাজু বাদাম ও লজেন্স। এনবিআরের চেয়ারম্যানসহ অনেক সচিবই কাজু বাদাম খাচ্ছিলেন। পিছন থেকে সাংবাদিকদের মন্তব্য ছিল কাজু বাদামের উপর শুল্ক এবার মনে হয় কমতে পারে।

মাইক বিভ্রাট, বিব্রত অর্থমন্ত্রী
অর্থমন্ত্রীর সংবাদ সম্মেলন শুরুর পরেই বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রের মাইকে সমস্যা সৃষ্টি হয়। সাংবাদিকদের প্রশ্ন মন্ত্রী শুনতে পারছিলেন না। আবার মন্ত্রীর উত্তর সাংবাদিকরা শুনতে পারছিলেন না। এ নিয়ে একবার অর্থমন্ত্রী নিজেই বলেন, একজন করে সামনে এসে মাইক ছাড়া প্রশ্ন করতে। কিন্তু পরে মাইক ঠিক হয়। অর্থমন্ত্রী সংবাদ সম্মেলন শেষে এরজন্য দুঃখ প্রকাশ করেন।

শিক্ষামন্ত্রীর খোলা চুলের বেনী
শিক্ষামন্ত্রী দীপু মনি সবসময়েই মার্জিত ফ্যাশনেবল। বাজেটের সংবাদ সম্মেলনেও তিনি তার প্রমাণ রেখেছেন। অনুষ্ঠানের সঙ্গে মানানসই ঘিয়ে রঙা শাড়ি পড়েছেন তিনি। তবে সবচেয়ে দৃষ্টি আকর্ষণ করেছে, শিক্ষামন্ত্রীর কোমর পর্যন্ত লম্বা সাদা চুলের বেনী। উপস্থিত অনেক মহিলা কর্মকর্তাই বলছিলেন অসাধারণ!

সাবার আগে কৃষিমন্ত্রী
সংবাদ সম্মেলনে সবার আগে চলে আসেন কৃষি মন্ত্রী ড. আব্দুর রাজ্জাক। এসময় সচিবদের মধ্যে অর্থ সচিব, এনবিআর চেয়ারম্যান, অর্থনৈতিক সম্পর্ক বিভাগের সচিব উপস্থিত হয়েছেন। মন্ত্রীরা তখনো কেউ আসেননি। কৃষিমন্ত্রী জানালেন তিনি টাঙ্গাইল থেকে সংবাদ সম্মেলনে এসেছেন।