আন্তর্জাতিক ডেস্ক: ভারতের ওড়িশায় ভয়াবহ ট্রেন দুর্ঘটনায় মৃত্যুর বেড়ে দাঁড়িয়েছে ২৩৩। আহত হওয়ার খবর পাওয়া গেছে ৯০০ জন।আরও হতাহতের আশংকা রয়েছে।এখনও অনেকে ট্রেনের মধ্যে আটকা পড়ে আছে।উদ্ধার অভিযান চলছে।খবর আনন্দবাজার পত্রিকা।

কেন্দ্রীয় সরকার দুর্ঘটনায় নিহতদের পরিবারবর্গকে এককালীন ১০ লক্ষ টাকা, গুরুতর আহতদের ২ লক্ষ টাকা এবং অল্প আহতদের ৫০ হাজার টাকা করে ক্ষতিপূরণ দেওয়ার কথা ঘোষণা করেছে ।

প্রত্যক্ষদর্শী ও আহত যাত্রীদের বরাত দিয়ে ভারতীয় সংবাদমাধ্যম হিন্দুস্তান টাইমস জানিয়েছে, শুক্রবার স্থানীয় সময় রাত ৭ টা ২০ মিনিটে বালেশ্বর জেলার বাহাঙ্গা বাজার স্টেশন এলাকায় ঘটে এই দুর্ঘটনা।

শুক্রবার স্থানীয় সময় দুপুর ৩টা ১৫ মিনিটের দিকে করমণ্ডল এক্সপ্রেস কলকাতার শালিমার স্টেশন থেকে তামিলনাড়ু রাজ্যের রাজধানী চেন্নাইয়ের উদ্দেশে কলকাতার শালিমার স্টেশন থেকে ছেড়ে যায় । রাত ৭টা ২০ মিনিটে ওড়িশা বাহাঙ্গা বাজারের কাছে একটি মালবাহীকে ধাক্কা দিলে দুর্ঘটনার কবলে পড়ে ২৩ কামরার ট্রেনটি।এসময় ট্রেনটি মালবাহী ট্রেনের উপর উঠে যায়।একই লাইন দিয়ে তখন আসছিল ডাউন বেঙ্গালুরু-হাওড়া সুপারফাস্ট এক্সপ্রেস। করমণ্ডল এক্সপ্রেসের লাইনচ্যুত কামরাগুলি গিয়ে পড়ে ডাউন লাইনের উপর। বেঙ্গালুরু-হাওড়া ডাউন ট্রেনটি কামরাগুলির উপর এসে পড়ে। হাওড়াগামী সেই ট্রেনটিরও দু’টি কামরা লাইনচ্যুত হয়েছে।